• বুধবার   ২৬ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৩ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

শরীয়তপুর বার্তা

ভেদরগঞ্জে ৪৩ তম জাতীয় বিজ্ঞান সপ্তাহ শুরু

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ

" স্মার্ট ফোনে আসক্তি,পড়া শোনার ক্ষতি" এ প্রতিপাদ্য নিয়ে ভেদরগঞ্জে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি  সপ্তাহ পালন শুরু হয়েছে।

সোমবার সরকারি ভেদরগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করেন ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা,ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম ফজলুল হক, একাডেমিক সুপার ভাইজান মোঃ মস্তফা কামাল,সরকারি এম এ রেজা কলেজ এর অধ্যক্ষ আনোয়ার হোসেন,  ভেদরগঞ্জ সরকারি পাইলট স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক মোঃ  সিদ্দিকুর রহমান, সাজনপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক  হাজি তোফাজ্জল হোসেন, রামভদ্রপুর রেবতী মোহন উচ্চ  বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ  মোস্তাফিজুর রহমান সহ বিভিন্ন কলেজ, স্কুল ও মাদ্রাসার প্রধানগন উপস্থিতির  ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জাতির পিতার কন্যা  দেশরত্ন শেখ হাসিনা আমাদের নতুন প্রজন্মকে বিজ্ঞান মনোস্ক হিসেবে গড়ে তোলার জন্য মাধ্যমিক পর্যায়ের থেকে বিজ্ঞান শিক্ষার উপরে গুরুত্ব দিয়েছেন। তাই আমাদের তরুনদের বিজ্ঞান চর্চার দিকে ধাবিত করার জন্য এ সপাতাহ পালন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।একটি জাতির ভবিষ্যত উন্নতি ও প্রগতি বহুলাংশে নির্ভর করে এর ভবিষ্যত প্রজন্ম- কিশোর-তরুণেরা কিভাবে গড়ে উঠছে তার ওপর।

তরুণরাই একটি জাতির মূল সম্পদ। এদের মধ্যে থাকে তীব্র অনুসন্ধিৎসা ও অদম্য কর্মস্পৃহা, কিছু একটা করার জন্য সদা অস্থিরতা ও আকুলি-বিকুলি। 

জাতীয় বিজ্ঞান সপ্তাহ পালন উপলক্ষে উপজেলার ২০ টি কলেজ,স্কুল ও মাদ্রাসা অংশ নিয়েছ।

জাতীয় প্রযুক্তি জাদুঘর এর তত্বাবধানে ও বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায়  অনুষ্ঠিত এ আয়োজন  আগামী ১৬ জানুয়ারি সমাপ্ত হবে।