• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

প্রধানমন্ত্রী গৃহহীন ও ভিক্ষুক মুক্ত বাংলাদেশ গড়তে চাই: জেলা প্রশাসক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২২  

ভিক্ষুক মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে শরীয়তপুরের গোসাইরহাট  উপজেলার ৫ জন ভিক্ষুককে পূণর্বাসনের জন্য গাভী,ভ্যান ও ছাগল প্রদান করেছে উপজেলা প্রশাসন।  

আজ (মঙ্গলবার) ১৫ ফেব্রুয়ারী, বেলা ১১ টার সময় উপজেলা মাঠ থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫ জন ভিক্ষুককে মাঝে বিভিন্ন উপকরন বিতরণ করেন  জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান। গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসাইন এর সভাপতিত্বে এ সময়র উপজেলা সমাজ সেবা কর্মকর্তাসহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারীগন উপস্থিত ছিলেন। উপজেলা সমাজসেবা অফিস সুত্রে জানায়,সমাজসেবা অফিসে সরকারি অর্থ ও উপজেলা প্রশাসনে সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের এক দিনের বেতনের থেকে সংগৃহিত টাকা দিয়ে ভিক্ষুকদের বিকল্প  কর্মসংস্থানের জন্য উপকরন বিতরণ করা হয়। এসময় ৪জনকে একটি করে ব্যাটারী চালিত ভ্যান,১ জনকে একটি গাভী ও ১জনকে ৫টি ছাগল প্রদান করা হয়।

এর পূর্বে উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি জেলাপ্রশাসক মোঃ পাভেজ হাসান তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রথম লক্ষ্য বাংলাদেশকে ক্ষুধা দারিদ্র্য ভিক্ষুক ও গৃহহীনমুক্ত করা। তাই আজ গোসাইরহাট উপজেলা সমাজ সেবা অফিস ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারীদের ১ দিনের বেতনের টাকা দিয়ে আপনাদের কর্মসংস্থানের মাধ্যমে আর্থিক ভাবে সাবলম্বি করার জন্য আমরা উপকরন দিচ্ছি। আগামিতে আপনারা যাতে আর ভিক্ষা না করেন তার জন্য আমাদের এ প্রয়াস। কারন আমরা ভিক্ষুক মুক্ত বাংলাদেশ চাই। তিনি উপকরণ প্রাপ্তদের উদ্দেশ্যে বলেন আপনাদের জন্য প্রধানমন্ত্রী ঘর দিয়েছেন,বয়স্ক ভাতা,বিধবা ভাতা মাতৃত্বকাল ভাতা দিচ্ছে।  দরকার হলে আপনাদের আরোও সুবিধা প্রদান করা হবে। 

জেলা প্রশাসক আরো বলেন, অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মাধ্যমে প্রান্তিক পর্যায়ের ভূমিহীন ও গৃহহীন জনগোষ্ঠীকে আর্থসামাজিক  কাঠামোর মূল ধারায় সংযুক্ত করণে আশ্রয়ণ প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রীর একটি অগ্রাধিকারমূলক প্রকল্প।আমি এর পূর্বে
 গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নের চরধীপুরে আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ের নির্মাণাধীন ঘর পরিদর্শন করেছি।