• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

করোনা নিয়ন্ত্রণে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ এখন শীর্ষে: নাহিম রাজ্জাক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ
শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য স্বনির্ভর শরীয়তপুরের স্বপ্নদ্রোষ্টা আলহাজ্ব নাহিম রাজ্জাক বলেছেন, স্বাস্থ্য সেবার উন্নয়নে বাংলাদেশ বিশ্বের বিশ্ময়। স্বাস্থ্য সেবার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এর অর্জন অতুলনীয়। শিশু স্বাস্থ্য মাতৃ মৃত্যুরোধসহ বিভিন্ন বিষয়ে সাফল্যের জন্য আমাদের নেত্রী জাতির পিতার কন্যা একাধিক আন্তজার্তিক সম্মাননা ও পুরস্কার পেয়েছেন। করোনা মহামারি প্রতিরোধেও তার ভূমিকা বিশ্বব্যাপি প্রশংসিত হয়েছে। কারণ করোনা ভাইরাসের টিকাদানে বিশ্বে বাংলাদেশ এখন শীর্ষ ১০-এ অবস্থান করছে। এটা অনেক বড় পাওয়া।

তিনি ২৭ ফেব্রুয়ারি রোববার বিকেলে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর নতুন ভবন পরির্দশন কালে সমবেত সূধী ও কর্মকর্তা কর্মচারীদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। নাহিম রাজ্জাক আরো বলেন, করোনা নিয়ন্ত্রনে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ এখন শীর্ষে। কোভিডে বাংলাদেশে এখন ভালো অবস্থানে আছে, এটা ধরে রাখতে হবে। এমন অর্জন এমনি এমনি হয়নি।

গতকাল শনিবার এক দিনে সারাদেশে এক কোটি টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা থাকলেও প্রায় এক কোটি ১২ লাখ মানুষকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়। আর প্রথম, দ্বিতীয় ও বুস্টার মিলিয়ে একদিনেই প্রয়োগ হয় এক কোটি ২০ লাখ টিকা।’ একদিনে আর কোন দেশ এত পরিমানে টিকা দিতে পেরেছে কিনা-সেটা নিয়েও সংশয় রয়েছে। ‘আমরা এখন মোট জনসংখ্যার ৭৩ শতাংশ ও টার্গেট জনগোষ্ঠীর প্রায় শতভাগ মানুষকে টিকার আওতায় আনতে পেরেছি। যা সম্ভব হয়েছে আমাদের যোগ্য প্রধানমন্ত্রী মানবতার মা দেশরত্ন শেখ হাসিনা এর সাহসী নেতৃত্বের গুনে। তিনি বর্তমান সরকারের আমলে শরীয়তপুর জেলা স্বাস্থ্য বিভাগের বিশাল উন্নয়নের কথা উল্লেখ করে বলেন। উন্নয়ন চাইলে আমাদের কে নৌকায় ভোট দিতে হবে। 

ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা এর সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার নাহিয়ান আহমেদ, ডামুড্যা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির বাচ্চু ছৈয়াল, ডামুড্যা পৌরসভা মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, ডামুড্যা থানা অফিসার ইনচার্জ শরীফ আহমেদ, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলান্দাজ, আওয়ামীলীগ নেতা আলমগীর হোসেন মোল্লা, যুবলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) ফেরদৌস ওয়াহিদ, সাধারণ সম্পাদক শামীম মাদবর, সাবেক ছাত্রনেতা মেহেদী হাসান রুবেল, স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান হিসাবরক্ষক বাবুল আক্তার, প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মোহাম্মদ নান্নু মৃধা। 

এর পূর্বে তিনি ডামুড্যা উপজেলার প্রথম প্রতিষ্ঠিত আইনউদ্দিন গণগ্রন্থাগার ও ডামুড্যা উপজেলা প্রশাসনের নবনির্মিত ৪ তালা ভবন পরিদর্শন করেন।