• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

প্রথম দিনে ভর্তুকি মূল্যে ভেদরগঞ্জে টিসিবি’র পণ্য পেল ৬৯৩৩ পরিবার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ মার্চ ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ

পবিত্র রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে নিম্ন আয়ের ১ কোটি পরিবারের মধ্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী পৌঁছে দেয়ার অংশ হিসেবে আজ ২০ মার্চ রবিবার প্রথম দিনে টিসিবির পন্য পেয়েছে  ভেদরগঞ্জ উপজেলা ৭ ইউনিয়নের ৬ হাজার ৯৩৩ পরিবার। এ দিন উপজেলার আর্শিনগর,কাচিকাটা,চরসেন্সাস,দক্ষিন তারাবুনিয়া,মহিষার,সখিপুর ও নারায়নপুর ইউনিয়নের ফ্যামিলি কার্ডের  মাধ্যমে সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পন্য সামগ্রী বিক্রি করেন ডিলারগন।

একজন কার্ডধারি এক বারে ২ কেজি চিনি,২ কেজি মুসুর ডাল ও ২ লিটার সয়াবিন তেল ৪৬০ টাকা মূল্যে  ক্রয় করতে পারছেন।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ, সহকারী কমিশনার (ভুমি) শাফিউল মাজলুবিন রহমান, ভেদরগঞ্জ থানার অফিসার ইচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান, সখিপুর থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান হাওলাদারসহ স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানগন পৃথক পৃথক ভাবে পন্য বিক্রি কার্যক্রম তদারকি করেন।

নারায়নপুর ইউনিয়নের কার্যক্রম উদ্বোধন করে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, আসন্ন পবিত্র রমজান উপলক্ষে নিন্ম-আয়ের মানুষের মধ্যে ভর্তুকি মূল্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র  মাধ্যমে সরকার পণ্যসামগ্রী বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এই উপলক্ষ্যে ভেদরগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভায় কার্ডধারী ১৩ হাজার ৪৬২ পরিবারের  মাঝে নিত্য প্রয়োজনীয় পন্য বিক্রি করা হবে। এর মধ্যে আজ ৭ ইউনিয়নের ৬ হাজার ৯শ ৩৩ পরিবারের মধ্যে পন্য বিক্রি করা হয়েছে। বাকীদের মধ্যে ২১ ও ২৩ মার্চ  বিক্রয় করা হবে।
পরবর্তীতে রমজানের মাঝামাঝি সময়ে কার্ডধারীদের মাঝে ছোলা, চিনি ও খেজুর বিক্রির পরিকল্পনা রয়েছে। সুবিধাভোগীগণ নির্ধারিত মূল্য পরিশোধ করে টিসিবি’র পণ্যসামগ্রী গ্রহণ করবেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে পবিত্র রমজান মাসে ভর্তুকি মূল্যে দেশের নিম্ন আয়ের ১ কোটি পরিবারের মাঝে প্রয়োজনীয়  নিত্যপণ্য সামগ্রী পেঁৗঁছে দেয়ার লক্ষে সরকার বিভিন্ন কর্মপরিকল্পনার অংশ হিসেবে  ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর মাধ্যমে এ কার্যক্রম পরিচালিত হবে।