• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বঙ্গবন্ধু কন্যা শিক্ষার্থীদের হাতে বই খাতা কলম দিয়ে রাজনীতি করেন: এনামুল হক শামীম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ মার্চ ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি:

পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সাংসদ একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের মূল হাতিয়ার বই, খাতা ও কলম দিয়ে রাজনীতি করেন। বিএনপি'র মত শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দেন না। তিনি শুধু বর্তমান প্রজন্ম নিয়েই ভাবেন না, দেশ পরিচালনার জন্য দক্ষ হাত তৈরির লক্ষ্যে আগামী প্রজন্ম নিয়ে ভাবেন।

আজ রোববার (২৭ মার্চ) দুপুরে শরীয়তপুরের নড়িয়া সরকারি কলেজে নবিন বরণ অনুষ্ঠানে এসে এসব কথা বলেন।

শামীম আরও বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। আলোকিত সমাজ গঠনে সকলকে শিক্ষার দিকে নজর দিতে হবে। আজকের শিক্ষার্থীদের আগামী দিনের বিভিন্ন ক্ষেত্রে দেশ পরিচালনায় ভূমিকা রাখতে হবে। সকলকে দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়তে হবে।

নড়িয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক ইমরান খালাসীর সভাপতিত্বে  বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সাংসদ ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাশেদ উজ্জামান, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, নড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাকসুদা খাতুন প্রমূখ। এসময় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

পরে পানিসম্পদ উপমন্ত্রী বেগম আশরাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে ৩৩জন মেধাবী ও অদম্য  শিক্ষার্থীদের হাতে উপবৃত্তি তুলে দেন। এরআগে উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে কলেজ শাখা ছাত্রলীগ নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন।