• মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা বাংলাদেশ যেন দুর্ভিক্ষের কবলে না পড়ে: প্রধানমন্ত্রী সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

গোসাইরহাটে দ্বিতীয় পর্যায়ের টিসিবির পণ্য বিক্রি শুরু 

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি:
শরীয়তপুরের গোসাইরহাটে নিম্ন ও স্বল্প আয়ের এবং ছিন্নমূল মানুষের জন্য টিসিবির মাধ্যমে কম মূল্যে দ্বিতীয় পর্যায়ের পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (৯-এপ্রিল) সকাল থেকে গোসাইরহাট উপজেলার  সামন্তসার ও গোসাইরহাট ইউনিয়নে দ্বিতীয় পর্যায় বিক্রয় শুরু।

সামন্তসার ইউনিয়নের ৫৫২ টি ও গোসাইরহাট ইউনিয়ন ৭০৩ টি পরিবার ফ্যামিলি কার্ডের মাধ্যমে এই পণ্য গ্রহণ করেছেন। দ্বিতীয় পর্যায় সয়াবিন তেল ২ লিটার, চিনি ২ কেজি, মসুরের ডাল ২ কেজি, ছোলা ২ কেজি হারে বিতরণ করা হচ্ছে। প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১১০ টাকা, চিনির ৫৫ টাকা, মসুরের ডাল ৬৫ টাকা ও ছোলা ৫০  টাকা করে বিক্রি হচ্ছে। পর্যায় ক্রমে গোসাইরহাট উপজেলার ১০৫০৬ টি পরিবারের মাঝে আগামী ১৫ এপ্রিলের মধ্যে পণ্য বিক্রয় শেষ হবে।
সকাল ১০ টায় গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার  মো. আলমগীর হুসাইন সামন্তসার ইউনিয়নে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এসময় স্থানীয় চেয়ারম্যান আবদুর রব সরদারসহ পরিষদের সদস্যগন উপস্থিত ছিলেন। 

কার্যক্রম উদ্বোধন করে উপজেলা নির্বাহী অফিসার  মো. আলমগীর হুসাইন বলেন, নিত্যপণ্যের দাম বৃদ্ধির কারণে যারা কষ্টে পরেছিল  তাদের মনের শক্তি বাড়াতে সরকারে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মাধ্যমে এ কার্যক্রম শুরু করেছে । সারা দেশে স্বল্প আয়ের পরিবার টিসিবির মাধ্যমে পণ্য পৌঁছে দিতে ইউনিয়ন পর্যায়ে এ কার্যক্রম সম্প্রসারণ করা হচ্ছে। টিসিবির মাধ্যমে জনগণকে স্বল্পমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করা হয়েছে। প্রতিটি ফ্যামিলি কার্ডের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে একসঙ্গে চার পণ্যের প্যাকেজ পেয়েছেন কার্ডধারীরা। প্রতি প্যাকেটে রয়েছে দুই লিটার সয়াবিন, দুই কেজি চিনি, দুই কেজি ছোলা ও দুই কেজি মসুর ডাল।