• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

পদ্মা সেতু এলাকা থেকে আবারও ভারতীয় নাগরিক আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি:

পদ্মা সেতু এলাকা থেকে নির্মল দাস (৭০) নামের এক ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। রোববার (২৪ এপ্রিল) দুপুর সোয়া ১টার দিকে শরীয়তপুরের জাজিরা উপজেলার পশ্চিম নাওডোবা হাওলাদার মার্কেট সংলগ্ন পদ্মা সেতু প্রকল্পের ২৮ই বেঙ্গল রেজিমেন্টের এমপি গেইটের সামনে থেকে পুলিশ তাকে আটক করে।

আটক নির্মল দাস ভারতের গৌরবপুর উত্তর প্রদেশ জেলার চৌরিপাড়া থানার চোনবারচা গ্রামের মুলক দাসের ছেলে।

জাজিরা থানা মামলা সূত্রে জানা যায়, গতকাল রোববার দুপুরে জাজিরা পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশের একটি দল পশ্চিম নাওডোবা হাওলাদার মার্কেট সংলগ্ন পদ্মা সেতু প্রকল্পের ২৮ই বেঙ্গল রেজিমেন্টের এমপি গেইটের সামনে নির্মলের সন্দেহজনক আচরণ দেখে তাকে আটক করে। পরে রাত পৌনে ৩টার দিকে এসআই ফরিদ মিয়া তাকে জাজিরা থানায় হস্তান্তর করে। পরবর্তীতে আজ সোমবার আদালতের মাধ্যমে তাকে শরীয়তপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জাজিরা থানার উপ-পরিদর্শক (এসআই) ও তদন্তকারী কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, পুলিশের একটি দল পদ্মা সেতু এলাকা থেকে নির্মলকে আটক করে। পরে জাজিরা থানায় হস্তান্তর করলে তার বিরুদ্ধে ফৌজদারি একটি মামলা হয়।

এর আগে পদ্মা সেতু এলাকা থেকে গত ৯ এপ্রিল সকালে সেনাবাহিনীর একটি টহলদল রাজেশ পাণ্ডে নামে এক ভারতীয় নাগরিককে আটক করে। তিনি ভারতের বিহার রাজ্যের সাশারমা জেলার রাজনগর থানার বর্ণ গ্রামের নারায়ণ পাণ্ডের ছেলে। রাজেশ কি উদ্দেশ্যে পদ্মা সেতু এলাকায় ঘোরাফেরা করছিলেন, কীভাবে পাসপোর্ট-ভিসা ছাড়া বাংলাদেশ এলেন ও তার কোনো অসৎ উদ্দেশ্য ছিল কিনা, তা জানার জন্য মামলার তদন্ত কর্মকর্তা জসীম উদ্দীন আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। ২১ এপ্রিল শরীয়তপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন খান রাজেশকে ৭ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।