• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

নানামুখী ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে: পানিসম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৪ মে ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ

পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সফল সাংগঠনিক সম্পাদক একেএম এনামূল হক শামীম এমপি বলেছেন,দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে নানামুখী ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি বলেছেন, দেশের পরিস্থিতি ভালো থাকার পরেও একটি মহল উদ্দেশ্যপ্রণোদিত হয়ে দেশকে নিয়ে হায়-হুতাশ সৃষ্টির ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে আওয়ামীলীগসহ সবাইকে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকতে হবে।

তিনি ১৪ মে শনিবার তার নির্বাচনী এলাকার নড়িয়া উপজেলা পরিষদের নব নির্মিত সম্পসারিত ভবনের উদ্বোধন কালে এ কথা বলেন। নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার শেখ রাশেদুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব ছাবেদুর রহমান খোকা সিকদার,নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা, কেদারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিহির চক্রবর্তীসহ  অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় তিনি সবাইকে আল্লাহর উপর ভরশা করে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি বিশ্বাস রাখার আহবান জানিয়ে বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বাংলাদেশে যেন খাদ্যে প্রভাব ফেলতে না পারে সেজন্য খাদ্যশস্য উৎপাদনের উপর জোর দিয়েছেন মানবতার মা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর আহবানে সারা দিয়ে খাদ্য উৎপাদন আরও বাড়াতে কৃষক ও কৃষি বিভাগের প্রতি অনুরোধ জানান। শামীম বলেন বাড়ির আঙ্গিনাসহ একটু জায়গাও যেন ফাঁকা না থাকে তার জন্য সবাইকে সজাগ থাকতে বলেন।

তিনি আরো বলেন, একটি গোষ্ঠী বাংলাদেশকে শ্রীলঙ্কার সঙ্গে তুলনা করছেন। তারা দিবাস্বপ্নে বিভোর হয়েছেন। এরা ষড়যন্ত্রকারী। দেশ যখন এগিয়ে যায়, এদের ভাল লাগে না। তাই তারা সরকার ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। এটা নতুন কিছু নয়। তবে আমাদের সজাগ থাকতে হবে।

দেশের সামগ্রিক অর্থনীতিকে সচল ও সবল রাখার জন্য তার সরকারের সার্বিক কার্যক্রম তুলে ধরেন উপমন্ত্রী শামীম।তিনি বলেন, অর্থনীতির সব সূচকে বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে। ভালো অবস্থানে থেকেই বাংলাদেশ আরও এগিয়ে যাবে। তবে সরকারি ব্যয় সংকোচনের জন্য কিছু কিছু ক্ষেত্রে সরকার কাটছাঁট করছে। এটা সতর্কতা অবলম্বনের অংশ।