• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শেখ হাসিনার সততা, সাহসিকতা ও দেশপ্রেমের কারণেই পদ্মাসেতু হয়েছে- শামীম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ জুন ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি  : 

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সততা, সাহসিকতা, দেশপ্রেম দিয়ে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে দেশী-বিদেশী ষড়যন্ত্র চক্রান্ত উপেক্ষা করে পদ্মাসেতু বাস্তবায়ন হয়েছে। তিনি বিশ্ববাসীকে বাংলাদেশের সক্ষমতা আরও একবার চিনিয়েছেন। পদ্মা সেতু শুধু একটি সেতুই নয়, এটি আমাদের অনন্য গৌরব, মর্যাদা আর অহংকারের প্রতীক। দেশের মানুষের স্বপ্ন পূরণের অনবদ্য উপাখ্যান। মাথা না নোয়ানো বাংলাদেশের দিকে অবাক বিস্ময়ে বিশ্ববাসীর তাকিয়ে থাকার প্রোজ্জ্বল উপলক্ষ্য। এ সেতুর প্রতিটি পরতে পরতে জাতির পিতার সুযোগ্য উত্তরসূরি শেখ হাসিনার প্রত্যয় আর দৃঢ়তার প্রতিচ্ছবি।

আজ রবিবার (৫ জুন) বিকালে শরীয়তপুরের সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্ধিত সভা এবং সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের অগ্রযাত্রা ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। তার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে অনুকরণীয় একটি দেশ হিসেবে পরিণত হয়েছে। তিনি জানেন কীভাবে এ দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হবে, কীভাবে এ দেশের মানুষের মুখে হাসি ফুটবে। তিনি জানেন কীভাবে একটি অঞ্চলকে গুরুত্বপূর্ণ জনপদে রূপান্তর করতে হবে। কীভাবে একটি জাতিকে আত্মমর্যাদায় শীর্ষে পৌঁছে দেওয়া যাবে। পদ্মা সেতুর সামাজিক, অর্থনৈতিক ও আন্তর্জাতিক গুরুত্ব ব্যাপক।

এনামুল হক শামীম বলেন, পদ্মা সেতু নিয়ে কোনো দুর্নীতি হয়নি। এটি কানাডার ফেডারেল কোর্টে প্রমাণিত হয়েছে। মিথ্যা তথ্য দিয়ে দেশের ভাবমুর্তি ক্ষুন্ন করেছে। বিগত সময়ে বিএনপির দুর্নীতি অপকর্ম ঢাকতেই উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে এধরনের অপবাদ দিতে চাইছে। তারা ক্ষমতায় থাকতে বাংলাদেশ দূ্র্নীতিতে ৫বার বিশ্ব চ্যাম্পিয়ান হয়েছিলো। তাদের দলের নেতারা দূর্নীতির দ্বায়ে সাজাপ্রাপ্ত। তাদের মুখে আবার দূর্নীতি বিরোধী কথা শোভা পায় না। মিথ্যাচার করা বিএনপির মজ্জাগত স্বভাব। ক্ষমতায় থাকতে তারা ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচনের কলঙ্কিত অধ্যায়ও এ দেশে সৃষ্টি করেছে। তারা মনে হয় ভুলে গেছে।তারা এক কোটি সোয়া লাখ ভুয়া ভোটার দিয়ে আজিজ মার্কা প্রহসনের নির্বাচন করার প্রস্তুতি নিয়েছিল, যার কারণে দেশে এক-এগারোর মতো অবস্থা তৈরি হয়েছে। মাগুরা ও ঢাকা-১০ আসনের উপনির্বাচনের সেই জালিয়াতির কথা দেশের মানুষ কিন্তু এখনো ভুলে যায়নি। তাদের মুখে গনতন্ত্রের কথা শুনলে হাস্যকর মনে হয়।

উপমন্ত্রী বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ বিএনপি কোনোদিন আর ক্ষমতায় আসবে না। ক্ষমতায় আসতে হলে সংবিধান অনুয়ায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের রায় নিয়ে ক্ষমতায় আসতে হবে। বিদেশি প্রভুদের কাছে ধরনা দিয়ে লাভ নেই। উন্নয়ন ও অগ্রগতির ধারাবাহিকতা রক্ষায় জনগণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগকেই পঞ্চমবারের মতো ক্ষমতায় আনবে।

এছাড়া আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শিবচরের কাঁঠালবাড়িতে আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষে সকলকে উপস্থিত থাকার আহবান জানান উপমন্ত্রী এনামুল হক শামীম।

উত্তর তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি টুকু বেপারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মাঝির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান মানিক সরদার, ইউপি চেয়ারম্যান ইউনুস মোল্যা, সাবেক চেয়ারম্যান ইউনুস সরকার প্রমূখ।