• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

৭ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২০ জুন ২০২২  

পদ্মায় প্রবল স্রোতের কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের মাঝিকান্দি নৌ-রুটে সাত ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর আবারও স্বাভাবিক হয়েছে। সোমবার সকালে এ কথা জানান বিআইডব্লিউটিসির এজিএম শফিকুল ইসলাম।

তিনি জানান, স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে রোববার রাত পৌনে ১০টার দিকে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। পরে স্রোতের তীব্রতা কমে গেলে সোমবার ভোর ৫টার পর ফেরি চলাচল আবার শুরু হয়।

এদিকে ফেরি বন্ধ থাকায় দুই শতাধিক ছোট বড় যানবাহন ঘাটে আটকা পড়ে। বৃষ্টির মধ্যে দুর্ভোগে পড়ে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা ফেরি জন্য ঘাটে অপেক্ষা করতে হয়।

এজিএম শফিকুল ইসলাম বলেন, এই নৌপথে এখন পাঁচটি ফেরি চলাচল করছে। ভোর থেকে ফেরি কুমিল্লা, কুঞ্জলতা, বেগম রোকেয়া, বেগম সুফিয়া কামাল ও ফরিদপুরে আটকে থাকা যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।

এদিকে শনিবার গভীর রাতে নৌ-পথটির শরীয়তপুরের জাজিরা টার্নিংয়ে যাত্রীবাহী বেগম রোকেয়া ও বেগম সুফিয়া কামালের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও ১০ জন আহত হয়। 

তবে ছিটকে পদ্মায় পড়ে নিখোঁজ পিকআপ চালক শামীমের এখনো খোঁজ মেলেনি। এই ঘটনার চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিসি। সাময়িক বরখাস্ত করেছে ফেরি দুটির দায়িত্বরত জুনিয়র মাস্টারকে।