• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ভেদরগঞ্জে ১ হাজার ৫০ কৃষক পেল বিনামূল্যে বীজ ও সার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৫ জুলাই ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ
ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিস কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় বিনামূল্যে সরকারের রোপা আমনের বীজ সারসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেছে।

সরকারি প্রনোদনা হিসেবে মঙ্গলবার ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসে অফিসের উদ্যোগে শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনের সামনে থেকে প্রনোদনার  উপকরণ সমুহ বিতরণ করা হয়। 

ভেদরগঞ্জ  উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত  বিতরণ  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম,কৃষি সম্প্রসারণ অফিসার  তানবীন হাসান শুভ, উপসহকারী কৃষি অফিসা মামুনুর রশীদ হাসিব, আল আমীনসহ বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসারবৃন্দ ও কৃষক কৃষাণী উপস্থিত ছিলেন।  

ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম বলেন,উফসী জাতের আমন আবাদ বৃদ্ধির উদ্দেশ্যে শরীয়তপুরের  ভেদরগঞ্জ উপজেলায়  আমন ধানের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ২০২১-২২ অর্থবছরে খরিপ-২ মৌসুমে ১০৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আমন বীজ ও সার বিতরণ করা হয়েছে।  

এ সময় তিনি ২০২১-২২ অর্থ বছরে উপজেলার প্রণোদনা কর্মসূচি বাস্তবায়ন নীতি নিয়ে ও কর্মসূচির বিষয় নিয়ে আলোকপাত করে বলেন, এবার আমাদের উপজেলায  ব্রিধান-৭২,৭৫ ও ৮৭ এবং বিনা ধান ২২ এর বীজ বিতরণ করা হয়। প্রণোদনা কর্মসূচিতে প্রতিজন কৃষক ৫ কেজি বীজ,  ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি  করে এমওপি সার পাচ্ছেন যাতে করে এক বিঘা জমিতে আমন  আবাদ করতে পারেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বলেন,  কৃষি বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এর আন্তরিকতায় দেশের কৃষিতে অসামান্য সাফল্য এসেছে। বর্তমান সরকারের কৃষি উন্নয়নে গৃহিত নানাবিধ কর্মসূচির দেশে ও দেশের বাহিরে ভুয়সী প্রশংসা পেয়েছে। তাই আপনারা যারা আজ প্রনোদনা হিসেবে সরকারের সহায়তা পেলেন তার সঠিক ব্যবহার করে কৃষি উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করবেন। তাহলে কৃষি বিভাগের প্রচেষ্টা সার্থক হবে। কৃষি ও কৃষক লাভবান হবে, সর্বপরি দেশের উন্নয়ন হবে।