• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১২ মুহররম ১৪৪৪

শরীয়তপুর বার্তা

সুবিধা বঞ্চিত নারীদের নিয়ে ভেদরগঞ্জে তথ্য আপার উঠান বৈঠক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ
ভেদরগঞ্জ উপজেলার ছয়গাঁও ইউনিয়নের লাকার্তায় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প এর (২য় পর্যায়) আওতায়  তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠত হয়েছে।

বুধবার দুপুরে ছয়গাও ইউনিয়নের ৪নং ওয়ার্ডে  লাকার্তা ভুইয়া বাড়ির অঙ্গিনায় অনুষ্ঠিত হয় এ বৈঠক।

ছয়গাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান লিটন মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন।

এসময়ে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার তাসমিয়া কবির, উপজেলা তথ্য সেবা অফিসার সাবিনা ইয়াসমিন, সমাজ সেবী সুফিয়া রত্না, স্থানীয় ওয়ার্ড মেম্বার মোঃ শাহীন ভুইয়াসহ গন্য মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বৈঠকে তথ্য সেবা নিতে গ্রামের প্রায় দুই শতাধিক নারীরা উপস্থিত ছিলেন। 

বৈঠকে নারীদের অধিকার ,চিকিৎসা সেবা, উদ্যোগতা তৈরি,তথ্য প্রযুক্তি,পরিবারের প্রতি কর্তব্য ও কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হতে নানান তথ্য সেবা পরামর্শ দেওয়া হয়। 

উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন  বলেন, আমরাদের উপজেলাটি পদ্মা- মেঘনার অববাহিকা অবহেলিত চরাঞ্চল । এখানের  মানুষ যেমন অবহেলিত হয় তেমনি অনেকেই বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত হয়।

এছাড়া সরকারের যে সেবা আছে তা না জানায় অনেকে সেবা বঞ্চিত হয়। সরকারের শিক্ষা,চিকিৎসা ও প্রযুক্তিগত সেবা সম্পর্কে অবগত করতে কাজ করছে তথ্য আপা। এতে মানুষ যেমন উপকারিতা পাচ্ছে তেমনি সেবাখাতে তৃনমূল পর্যায়ে  সরকাররে চেষ্টা দিন দিন সফলের দিকে  যাচ্ছে।

তিনি আরো বলেন, তথ্য আপার মাধ্যমে  উঠান বৈঠক করে অবহেলিত নারীদের সমস্যা শুনে তা সমাধান ও পাশে দাড়ানোর জন্য উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরে অবহিত করা হয়ে থাকে। এতে সেবা পেতে সুবিধা বঞ্চিতদের  সহজ হচ্ছে।