• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

ভেদরগঞ্জে তৃতীয় ধাপের ২য় দফায় ১০ টি ঘর বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ জুলাই ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের জমি ও বাড়ি হস্তান্তর করা হয়েছে। এ উপজেলার আর্শিনগর  ইউনিয়নের ১০টি পরিবার পেয়েছে এসব জমি ও বাড়ি।

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের শহীদ আক্কাস শহীদ মহিউদ্দিন  মিলনায়তনে  থেকে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন।

এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ভুমি শফিউল মাজলুবিন রহমান, উপজেলা আওয়ামীল সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল,পৌরসভা মেয়র আবুল বাশার চোকদার, উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসান আমীন,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম,উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজি আবদুল মান্নান হাওলাদার, মুক্তিযুদ্ধের যুদ্ধকালিন কমান্ডার আবদুল মান্নান রাড়ী, মুক্তিযোদ্ধা আবদুল মান্নান  সিকদার, মহিষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি হাওলাদার অরুন। 

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার  আবদুল্লাহ আল মামুন বলেন, মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’-প্রধানমন্ত্রীর এমন সিদ্ধান্তের আলোকে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং পাকা ঘর প্রদান কার্যক্রমের তৃতীয় ধাপের ২ য় পর্যায়ে আজ  আমরা ১০ টি ঘর হস্তান্তর করলাম।এ নিয়ে আমাদের উপজেলায়  মোট ৬২৫ টি ঘর বিতরণ করেছি।একসঙ্গে এত মানুষকে জমির মালিকানাসহ পাকা ঘর দেওয়া পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন ঘটনা। এটি অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে শেখ হাসিনা রোল মডেল।’

তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্পে ছিন্নমূল বিশাল সংখ্যক জনগোষ্ঠী স্থায়ী আবাসনের পাশাপাশি আত্মকর্মসংস্থানেরও সুযোগ পাচ্ছে। এর মধ্য দিয়ে দারিদ্র্য বিমোচন ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে।