• শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৬ ১৪২৯

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা

যুব শক্তিকে কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী উন্নত বাংলাদেশ গড়তে চাই

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য, ইয়ং বাংলার আহবায়ক ও স্বনির্ভর শরীয়তপুরের স্বপ্নদ্রোষ্টা আলহাজ্ব নাহিম রাজ্জাক বলেছেন, জাতির পিতার কন্যা মানবতার মা দেশরত্ন শেখ হাসিনা দেশের যুব শক্তিকে কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে চান। বঙ্গবন্ধু বাঙালি জাতীয়তা বোধের চেতনা থেকে বাঙালি জাতীয়তাবাদ প্রতিষ্ঠা করেছিলেন।

তিনি প্রতিষ্ঠা করেছিলেন হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবার একটাই পরিচয়,বাঙালি। বাঙালি জাতীয়তাবাদ প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুকে অনেক লড়াই করতে হয়েছে। তিনি দূরদৃষ্টি দিয়ে বুঝেছিলেন বাঙালি জাতীয়তা বোধে উদ্বুদ্ধ করতে না পারলে বাঙালিকে ঐক্যবদ্ধ প্লাটফর্মে আনা সম্ভব নয়। তাইতো তিনি ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরীর মাধ্যমে আমাদের স্বাধীনতার জন্য যুব সমাজকে সামনে নিয়ে এসেছিলেন। পরবর্তিতে বাঙালি জাতিসত্তা, স্বাধিকার আন্দোলন এবং পরবর্তীতে স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু আমাদের মুক্তি এনে দিয়েছিলেন।

তিনি আরও বলেন, আমাদের আদর্শ বঙ্গবন্ধুর, আর নেতৃত্ব শেখ হাসিনার। আমাদের সৌভাগ্য বঙ্গবন্ধু না থাকলেও তার রক্ত ও আদর্শের উত্তরসূরি শেখ হাসিনা রয়েছেন। বাংলাদেশের উন্নয়নের আর্কিটেক্ট শেখ হাসিনা। তিনি গোটা জাতিকে নিয়ে এগিয়ে যাচ্ছেন। যার ফলে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে নিয়ে যাওয়ার কৃতিত্ব  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখাতে পেরেছেন।

মনে রাখবে, বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলাদেশ অবিচ্ছেদ্য সত্তা। আর সমৃদ্ধ বাংলাদেশের প্রতিচ্ছবি শেখ হাসিনা। বঙ্গবন্ধুকে বলা হতো শোষিতের কন্ঠস্বর। আর এখন শেখ হাসিনাকে বলা হয় বিশ্বের দুর্গতদের কণ্ঠস্বর।

তিনি ১৩ আগস্ট শনিবার দুপুরে ইয়ুথ পলিসি ফোরাম এর মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার সরকারি সামশুর রহমান কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। ইয়ুথ পলিসি ফোরাম এর প্রধান নির্বাহী কর্মকর্তা সামান্তা তাসমিম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন, ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাসিবা খান, গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার কাফি বীন কবির, ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ।

প্রধান অতিথি আরো বলেন, ইয়ুথ পলিসি ফোরাম হল সারা বিশ্বের তরুণ বাংলাদেশিদের একটি প্ল্যাটফর্ম যারা জাতি-গঠন এবং রাষ্ট্র-কাঠামোতে আগ্রহী এবং কার্যকর নীতি প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে অবদান রাখতে চায়। তরুণ বুদ্ধিজীবীদের একটি পুল তৈরি করে,ওয়াই,পি,এফ একটি দুর্দান্ত সহায়তা ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় যা সরকারী, বেসরকারি এবং বিশ্বব্যাপী পাশাপাশি রাষ্ট্রীয় পর্যায়ের নীতিনির্ধারকদের আরও অন্তর্ভুক্তিমূলক নীতি প্রণয়ন এবং গ্রহণ করতে সহায়তা করবে।

এ প্রায় ১২,০০০ সদস্য এবং ৩১,০০০-এরও বেশি অনুগামীদের নিয়ে ওয়াই,পি,এফ সমগ্র বাংলাদেশে (এবং কিছু বিদেশে) ছড়িয়ে ছিটিয়ে থাকা তরুণদের একটি আশ্চর্যজনকভাবে প্রাণবন্ত গোষ্ঠী হিসাবে আবির্ভূত হয়েছে যার মূলমন্ত্র "মানুষ, নীতি, অগ্রগতি" দ্বারা উজ্জীবিত।

এ সময় তিনি  দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার স্বার্থে বিরোধী দল বিএনপি নৈরাজ্য ও সন্ত্রাসী তৎপরতার বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনা হাতে যতদিন আছে দেশ, তত দিনই নিরাপদ বাংলাদেশ।