• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোসাইরহাটে সার ও বীজ মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ আগস্ট) বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবিরের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভয় জানানো হয় উপজেলার প্রতিটি সার ও বীজ ডিলারের দোকানে তদারকি করার জন্য উপসহকারী কৃষি কর্মকর্তাদেরকে সার্বক্ষণিক তদারকির জন্য উপস্থিত হয়ে দেখতে হবে। এছাড়া বরাদ্দকৃত সার গাড়ি থেকে নামানোর সময় উপসহকারী কৃষি কর্মকর্তার উপস্থিত থাকতে হবে। সার সরকার নির্ধারিত মূল্যে বিক্রয় নিশ্চিত করতে হবে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুষ্ঠ সার বিতরণের জন্য পরিদর্শনে যেতে হবে। ইউনিয়নের জন্য নিয়োগ প্রাপ্ত ডিলার তাকে সেই ইউনিয়নের সার মজুত নিশ্চিত করতে হবে এবং কৃষকদের কাছে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে বিক্রি করতে হবে।

সভায় উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবির বলেন, আকস্মিক সারের মূল্য বৃদ্ধি পাওয়ায় পূর্বের মজুদকৃত সার নির্ধারিত মূল্যে বাজার জাত করার লক্ষ্যে নির্দেশনা প্রদান করা হয়েছে এবং সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে শুধু মাত্র ইউরিয়া সার বর্ধিত দামে নতুন চালান প্রাপ্তি সাপেক্ষে বিক্রয় করার নির্দেশ প্রদান করা হয়।

এই সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে উপজেলা সার ও বীজ বিক্রয়  মনিটরিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক নিয়ম অমান্য করলে বাজার মনিটরিং করে ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, বর্তমান সময়ে সারের কোন ঘাটতি নেই।

বর্তমানে আগস্ট মাসের রোপা  মৌসুমে গোসাইরহাট উপজেলায় ৯০ টন সার বরাদ্দ পাওয়া গেছে। এই সার সরকার নির্ধারিত মূল্যে অনুমোদিত ডিলারের মাধ্যমে কৃষকদের কাছে বিক্রয় করার নির্দেশনা দেওয়া হয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত, উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সদস্য সচিব ও উপজেলা কৃষি অফিসার মো. শাহাবুদ্দিন, উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  শেখ মোহাম্মদ আবুল খায়ের, সদস্য উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারঃ) ডাঃ কে এম তানজির নাঈম, সদস্য উপজেলা মৎস্য অফিসার হাসিবুল হক, সদস্য উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসান, গোসাইরহাট থানার এস আই মতিউর রহমান, সদস্য প্রতিনিধি ও ইউপি চেয়ারম্যান মাহফুজুল হক মিঞা, প্রেসক্লাবের সভাপতির পক্ষে উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সদস্য ও  দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি এস এম নাজমুল হোসেন, কৃষক প্রতিনিধি উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন হাওলাদার প্রমূখ।