• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা বাংলাদেশ যেন দুর্ভিক্ষের কবলে না পড়ে: প্রধানমন্ত্রী সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী

ভেদরগঞ্জে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২  


শরীয়তপুর প্রতিনিধিঃ ঘুর্ণিঝড় সিত্রাং এর প্রভাব থেকে জানমালের ক্ষয়ক্ষতি রোধে করনীয় বিষয় নিয়ে প্রস্তুতি সভা করেছে ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন। সোমবার ২৪ অক্টোবর  বেলা ১১ টায় ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হয় এ সভা।
উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত  ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসান ইবনে আমিন,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম, প্রাণী সম্পদ হিসেবে ডাঃ মোহাম্মদ ফারুক হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির,মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম ফজলুল হক, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন, পল্লী বিদ্যুৎ এর এজিএম মোঃ নাজমুল হোসেন ও উপজেলা ফায়ার সার্ভিসের কমান্ডার।

সভাপতির বক্তব্য উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন বলেন, বিপদে ধৈর্য  ধারণ করে সাহসের সাথে মোকাবেলা  করলে জানমালে ক্ষয়ক্ষতি কম হয়।  সিত্রাং এর প্রভাব মোকাবেলায় আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।  প্রয়োজনীয় আশ্রয়কেন্দ্র,যানবাহন। যে কোন সাহায্যের জন্যে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা দুর্যোগ কমিটির ফোন নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
সভা উপজেলার সকল ঘাটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। কার্তিকপুর ব্রিজের নিচে বসবাসকারী বেদে সম্প্রদায়ের লোকদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। ইউনিয়ন ভিত্তিক মনিটরিং করার জন্য ট্যগ  অফিসার নিয়োগ করা হয়েছে। অতএব সকল উপজেলা বাসীকে
 সচেতন থাকতে ও নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হচ্ছে।