• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা বাংলাদেশ যেন দুর্ভিক্ষের কবলে না পড়ে: প্রধানমন্ত্রী সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী

শরীয়তপুরে বিনামূল্যে সার-বীজ পেল ২ হাজার কৃষক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের নড়িয়া চলতি রবি মৌসুমে প্রণোদনা কার্যক্রমের আওতায় ২ হাজার ৪০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার (১৮ নভেম্বর) সকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে একটি পৌরসভা এবং  ১৪টি ইউনিয়নের কৃষকের মাঝে এসব সার ও বীজ বিতরণ করেন জেলা প্রশাসক (ডিসি) মো. পারভেজ হাসান।

ডিসি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকার জন্য যতটুকু সম্ভব খাদ্য উৎপাদনে জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। প্রধানমন্ত্রী নির্দেশনায় প্রতিইঞ্চি জায়গা ব্যবহারের লক্ষ্যে নতুন জাত সম্প্রসারণের মাধ্যমে ফলন বৃদ্ধির জন্য কৃষকদের মাছে সার ও বীজ বিতরণ করা হলো।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাশেদুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা কৃষি কর্মকর্তা রোকনুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা রোকনুজ্জামান বলেন, উপজেলার ২ হাজার ৪০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে নয়টি ফসলের প্রণোদনার বীজ ও সার বিতরণ করা হয়েছে।

প্রত্যেক কৃষক পাচ্ছেন এক কেজি সরিষার বীজ,
আট কেজি খেসারির বীজ, এক কেজি পেঁয়াজের বীজ, পাঁচ কেজি মসুরের বীজসহ ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার। এছাড়া ৫০ ভাগ ভর্তুকির আওতায় সাতটি সিডার সংযুক্ত টিলার, তিনটি মাড়াই যন্ত্র ও তিনটি সিডার সংযুক্ত পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে।