• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো: প্রধানমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ২০২২ সালে বিদেশে গেছেন ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মী: প্রধানমন্ত্রী পাতাল রেল নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ উৎপাদনে আলোচনা চলছে

ভেদরগঞ্জে ৪টি সড়কের উন্নয় কাজ শুরু

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামূল হক শামীম এমপি এর প্রচেষ্টায়  ভেদরগঞ্জ উপজেলার সখিপুর ইউনিয়নের ৩ ইউনিয়নে ২ কোটি ৪৮ লাখ টাকা ব্যায়ে ৪টি সড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছে।

সড়ক গুলো হচ্ছে উত্তর তারাবুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান বাজার থেকে চেয়ারম্যান স্টেশন ঘাট, চেয়ারম্যান স্টেশন ঘাট থেকে নমোকান্দি সড়ক, দক্ষিণ তারাবুনিয়া  পরিষদ থেকে আফা মোল্যার বাজার সড়ক ও কাঁচিকাটা ইউনিয়নের পরিষদের সামনে থেকে চরভাগা সিকদার বাড়ি স্কুল সংযোগ সড়ক।স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ২ কোটি ৪৮ লাখ ব্যায়ে উক্ত সড়ক গুলোর উন্নয়ন কাজ শুরু করেছে।

উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আলহাজ্ব ইউনুছ আলী মোল্যা বলেন, আমার ইউনিয়নের গুরুত্বপুর্ন চেয়ারম্যান বাজার থেকে চেয়ারম্যান স্টেশন ঘাট ও  চেয়ারম্যান স্টেশন ঘাট থেকে নমোকান্দি পর্যন্ত সড়ক দুইটির জন্য এ অঞ্চলের মানুষ চরম দূর্ভোগের মধ্যে ছিল। আমাদের নেতা পানি সম্পদ উপমন্ত্রী শামীম ভাই নিজে উদ্যোগি হয়ে আমাদের সমস্য সমাধানের জন্য অর্থ বরাদ্দ করিয়েছেন। সড়ক দুটির কাজ সমাপ্ত হলে যাতায়াতের পাশাপশি ব্যাবসা বানিজ্যের প্রসার ঘটবে।

দক্ষিণ তারাবুনিইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজালাল মাল বলেন, আমাদের অবহেলীত ইউনিয়নে মাননীয় মন্ত্রী শামীম ভাই যে উন্নয়নের জোয়ার লাগিয়েছেন  দক্ষিণ তারাবুনিয়া  পরিষদ থেকে আফা মোল্যার বাজার সড়কটি তারই অংশ। এ সড়কটির কাজ শেষ হলে আমাদের ইউনিয়নের দুইবাজারের ব্যবসা বানিজ্যের প্রশার ঘটবে।

সড়ক গুলোর উন্নয়ন কাজের তদারককারি কর্মকর্তা ভেদরগঞ্জ উপজেলা সহকারি প্রকৌশলী মোঃ ইব্রাহিম খলিল জানান, মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী শামীম স্যারে প্রত্যক্ষ সহযোগিতায় আমাদের  স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর উত্তর তারাবুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান বাজার থেকে চেয়ারম্যান স্টেশন ঘাট পর্যন্ত ৬৭ লাখ টাকা ব্যায়ে ১ কিলোমিটার সড়ক, ৮২ লাখ টাকা ব্যায়ে চেয়ারম্যান স্টেশন ঘাট থেকে নমোকান্দি ১ কিলোমিটার সড়ক, ৬৭ লাখ টাকা ব্যায়ে দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নের পরিষদ বাজার থেকে আফা মোল্যার বাজার পর্যন্ত ১ কিলোমিটার সড়ক ও কাঁচিকাটা ইউনিয়নের ইউনিয়ন পরিষদের সামনে থেকে ৩২ লাখ টাকা ব্যায়ে ৩২৫ মিটার সড়ক এর উন্নয়ন কাজ শুর হয়েছে।

 ভেদরগঞ্জ উপজেলা প্রকৌশলী অনুপম চক্রবর্তী বলেন,  কোটি ৪৮ লাখ টাকা ব্যায়ে আমাদের উপজেলার ৩ ইউনিয়নের ৩.৩২৫ কিলোমিটার সড়ক উন্নয়নের কাজ শুরু হয়েছে। এ সড়ক গুলোর কাজ সমাপ্ত হলে ৪টি বাজারের সহ¯্রাধিক ব্যবসায়ী প্রত্যক্ষ ভাবে এবং প্রায় লক্ষাধিক মানুষ পরোক্ষভাবে উপকৃত হবে। আমাদের মাননীয় উপমন্ত্রী শামীম স্যারএর  সরাসরি হস্তক্ষেপ এর কারনে আমাদের অধিদপ্তর সড়ক গুলোর উন্নয়নে অর্থ বরাদ্য প্রদান করেছে।