• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ভেদরগঞ্জে প্রাণী সম্পদ প্রদর্শনী ও মেলা অনুষ্ঠিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ "স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ" এ প্রতিপাদ্যের মাঝ দিয়ে ভেদরগঞ্জে প্রাণিসম্পদ  প্রদর্শনী ও মেলা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার,(২৭ ফেব্রুয়ারী) বেলা ১২ টায় ভেদরগঞ্জ  উপজেলা সদরের সরকারি ভেদরগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে
প্রদর্শনীর উদ্বোধন করেন ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির।
ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন এর  সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভেদরগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ মুহাঃ মারুফ রিজভী তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম, ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ  মোঃ বাহালুল খান বাহার । বক্তব্য রাখেন উপজেলা  খামার ব্যসায়ি সমিতির সাধারণ সম্পাদক মোঃ কবির হোসেন,সফল খামারী হাজি মোঃ নজরুল ইসলাম।
 প্রদর্শনীতে ৫০জন খামারী গরু, ছাগল, ভেড়া, দুম্বা, হাঁস, মুরগি, কবুতরসহ বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শন করা হয়। খামারীদের উদ্বুদ্ধ করা ও বেকার যুবকদের খামার তৈরির জন্য উৎসাহিত করার লক্ষ্যে প্রাণিসসম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়। ভেদরগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ প্রদর্শনীর আয়োজন করে। প্রদর্শনীতে অংশ নেয়া খামারীদের চারটি বিভাগে ভাগ করে পুরস্কৃত করা হয়।
প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী সততার জন্য যেমন আমরা অহংকার  করতে পারি তেমনি আমাদের দেশের বেশির ভাগ মানুষের অসততার কারনে আমরা আমাদের কাঙ্ক্ষিত উন্নয়ন পাচ্ছেনা। প্রধান মন্ত্রীর প্রচেষ্টায় কৃষিতে আমাদের দেশ সমৃদ্ধ হচ্ছে। আমরা আশা করি প্রাণীসম্পদেও উন্নতি লাভ কনতে হবে। তার জন্য সরকারে উন্নয়ন মাঠ পর্যায়ে বাস্তবায়ন হলে দ্রুতই আমরা কাঙ্ক্ষিত উন্নয়ন পাবো।তিনি খামারিদের প্রতি আরো বেশী বেশী আন্তরিক  হওয়ার জন্য প্রাণী সম্পদ কর্মকর্তাদের আহবান জানান।