• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ভেদরগঞ্জে আউশ প্রণোদনার বীজ ও সার বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১ এপ্রিল ২০২৩  

সরকার বৃষ্টি  নির্ভর আউশধান আবাদ বৃদ্ধির জন্য  প্রনোদনার বীজ সার বিতরণ শুরু করেছ।

এরই অংশ হিসেবে  শনিবার(১এপ্রিল) শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় ৪হাজার ২ জনের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

দেশে আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে ২০২২-২৩ অর্থবছরে খরিপ-১ মৌসুমে ৪ হাজার ২শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ বীজ ৫ কেজি,১০ কেজি ডিএফপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

দুপুর ১ টায় উপজেলা পরিষদের শহীদ আক্কাস শহীদ মহিউদ্দিন মিলনায়তনে সামনে বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লআহ আল মামুন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির। এসময় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তানবীন হাসান শুভ,ছয়গাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান লিটন মোল্যা,মহিষার ইউনিয়ন চেয়ারম্যান হাজি মোঃ অরুন হাওলাদার, উপসহকারি কৃষি অফিসার আবু হানিফ, মামুনুর রশিদ হাসিব, কায়সার আহমেদ রানা,আল আমিন।

 

এ সময় ২০২২-২৩ অর্থ বছরে উপজেলার প্রণোদনা কর্মসূচি বাস্তবায়ন নীতি নিয়ে  কর্মসূচির ব্রিফিং করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম তিনি বলেন, প্রণোদনা কর্মসূচিতে প্রতিজন কৃষক ৫ কেজি বীজ,  ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি করে এমওপি সার পাচ্ছেন যাতে করে এক বিঘা জমিতে আউশ আবাদ করতে পারবে। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার, মাননীয প্রধান মন্ত্রী শেখ হাসিনা সারা দেশে কৃষি প্রনোদনা দিয়ে কৃষকের ফসল ফলাতে উদ্বুদ্ধ করছেন। সেই সাথে কৃষি পন্যের ন্যায্য মূল্য নিশ্চিত করেছেন।

 

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, কৃষি বান্ধব সরকারের কৃষি উন্নয়নে নানাবিধ কর্মসূচির গ্রহন করেছে। আর জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর সাহসি নেতৃত্বে কারণে সকল সংকটের মাঝেও শক্ত ভিত্তির উপর দাড়িযে আছে। তিনি সরকাররে কৃষি ক্ষেত্রে গ্রহন করা কর্মসূচীর ভুয়সী প্রশংসা ও কৃষি উৎপাদন বৃদ্ধিতে কৃষি বিভাগের প্রশাংসা করে কৃষকদেরকে অধিক পরিমাণে ফসল ফলানোর জন্য আন্তরিক ভাবে  কাজ করার জন্য অনুরোধ করেন ।