• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

ভেদরগঞ্জে জেলেদের মাঝে ছাগল বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ মে ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ  সরকারের  মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে ২০২২-২০২৩ অর্থ বছরের দেশীয় প্রজাতির মাছ,শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় সুফল ভোগী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে ছাগল ও বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (১৬ মে) দুপুরে ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চত্বর  থেকে ছাগল, ছাগলের ঘর, খাদ্য ও ওষুধ  বিতরণ করা হয়।
 প্রধান অতিথি হিসেবে উপস্থিত  থেকে  বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।
 ভেদরগঞ্জ উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তর এর আয়োজনে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সুপার মোঃ ইউসুফ হোসেনসহ সুফলভোগী জেলেরা উপস্থিত ছিলেন।
এ পর্বের বিতরণ অনুষ্ঠানে ২০ জন জেলের মাঝে জনপ্রতি দুইটি করে ছাগল, এক বস্তা ছাগলের খাবার ও একটি করে ছাগলের খোঁয়ার ও ওষুধ বিতরণ করা হয়।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে নিয়ে ভাবেন বলেই,জাটকা ইলিশ রক্ষা মৌশুমে জেলেদের বিকল্প কর্মসংস্থান ও তাদের জীবন মান উন্নয়নের জন্য তিনি বরাদ্দ দিয়েছেন।এ উপকরন যেন সত্তিকারের সঠিক জেলেরা পায় তার দিকে  সজাগ দৃষ্টি  রাখার জন্য মৎস্য অফিসারদের প্রতি আহবান জানান।
তিনি জেলেদের উদ্দেশ্যে বলেন,ইলিশ সম্পাদের পাশাপাশি  দেশীয় মাছ ও শামূক সংরক্ষনের জন্য সরকার আপনাদের সহায়তা দিচ্ছে। সরকারের দেয়া সহায়তার সঠিক ব্যবহার করে আপনারা দেশীয় মাছ ও ইলিশ সম্পদ উন্নয়নে ভুমিকা রাখবে। যারা সরকারি বিধান অমান্য করে জাটকা  ধরবে  বা দেশীয় মাছ নির্বিচারে ধ্বংশ করবে তাদের বিরুদ্ধে আমরা আইনগতপদক্ষেপ নিব।