• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

গোসাইরহাটে মেয়র নির্বাচিত আব্দুল আউয়াল

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের গোসাইরহাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. আব্দুল আউয়াল সরদার। সোমবার (১৭ জুলাই) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে ৯টি কেন্দ্রের সব কটির ফলাফল ঘোষিত হয়েছে। তিনি ৬৭৭ ভোটের ব্যবধানে হারিয়েছেন আওয়ামী লীগের (নৌকা) মেয়র প্রার্থী জাকির হোসেন দুলালকে।

নারকেল গাছ প্রতীকের প্রার্থী আব্দুল আউয়াল সরদার পেয়েছেন ৩ হাজার ৬৭২ ভোট। দ্বিতীয় অবস্থানে থাকা নৌকা প্রতীকের প্রার্থী জাকির হোসেন দুলাল পেয়েছেন ২ হাজার ৯৯৫ ভোট।

ফলাফল সংগ্রহ শেষে গোসাইরহাট উপজেলা পরিষদ মিলনায়তনে এই ফল ঘোষণা করেন শরীয়তপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. সোহেল সামাদ।

গোসাইরহাট পৌরসভায় মোট ভোটার ১৮ হাজার ৩২। নির্বাচনে মোট ভোট পড়েছে ১৩ হাজার ৪২৯। ভোট পড়েছে ৭১ দশমিক ৫১ শতাংশ। ৯টি ভোটকেন্দ্রের সব কটিতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়।

নির্বাচনের অন্য মেয়র প্রার্থীদের মধ্যে কম্পিউটার  প্রতীকে বিএনপি সমর্থত প্রার্থী মো. জিয়াউর রহমান জিয়া জমাদ্দার ২ হাজার ৯১৫ ভোট, মোবাইল ফোন প্রতীকে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মো. মতিউর রহমান মিন্টু বেপারী ২ হাজার ৬৩৮ ভোট, জগ প্রতীকে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী দেওয়ান শাজাহান ৭৬২ ভোট, হেলমেট প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ আব্দুল কাদের আলামিন ২৩২ ভোট, চামচ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. মিন্টু জমাদ্দার ১০১ এবং হ্যাঙ্গার প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হাসিনা আক্তার ৭৬ ভোট পেয়েছেন।

ফল ঘোষণার সময় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. সোহেল সামাদ বলেন, নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে সক্ষম, তা প্রমাণিত হয়েছে গোসাইরহাট পৌরসভা নির্বাচনে। এটি সুষ্ঠু নির্বাচনের উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে৷