• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

ভেদরগঞ্জে আই সেন্টারের যাত্রা শুরু

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার  ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  পরীক্ষা মূলক ভাবে  চোখের চিকিৎসার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।রবিবার(৩ সেপ্টেম্বর) সকালে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে-এ আই সেন্টারের (পূর্ব নাম ভিশন সেন্টার) পরীক্ষা মূলক ভাবে শুরু হয়েছে।
ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসান ইবনে আমিন জানান মাননীয় প্রধানমন্ত্রী আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক যোগে দেশব্যপী ৬৫ টি উপজেলায় এই কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন বলে আমরা প্রত্যাশা করছি।
তারই প্রস্তুতি হিসেবে  আমরা পরীক্ষা মুলক কার্যক্রম শুরু করেছি। আনুষ্ঠানিক  ভাবে মাননীয়  প্রধান মন্ত্রীর উদ্বাধনের পরে এ সেন্টার  থেকেই ঔষধ,  চশমা সহ চোখের যাবতীয় চিকিৎসা প্রদান করা হবে।

এছাড়া ও ভেদরগঞ্জ ও সখিপুরের আপামর জনতার যদি কখনো চোখের অপারেশন প্রয়োজন হয়, যাতায়তের সকল ব্যবস্থা সহ বিনামূল্যে ঢাকায় জাতীয় চক্ষু ইনিস্টিটিউটে নিয়ে  সকল ধরনের অপারেশনের ব্যবস্থা করা হবে এই সেন্টারের মাধ্যমে। এ সময় উপজেলা স্বাস্থ্যও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসান ইবনে আমিন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। তিনি আরো কৃতজ্ঞতা জানান মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর ও লাইন ডাইরেক্টর ন্যাশনাল আই কেয়ার স্যার।এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আরমান, ডাঃ মাসুম মিয়া সহ চক্ষু বিভাগের  কর্মকর্তা ও কর্মচারী গন উপস্থিত ছিলেন।