• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

ভেদরগঞ্জে আই সেন্টারের যাত্রা শুরু

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার  ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  পরীক্ষা মূলক ভাবে  চোখের চিকিৎসার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।রবিবার(৩ সেপ্টেম্বর) সকালে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে-এ আই সেন্টারের (পূর্ব নাম ভিশন সেন্টার) পরীক্ষা মূলক ভাবে শুরু হয়েছে।
ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসান ইবনে আমিন জানান মাননীয় প্রধানমন্ত্রী আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক যোগে দেশব্যপী ৬৫ টি উপজেলায় এই কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন বলে আমরা প্রত্যাশা করছি।
তারই প্রস্তুতি হিসেবে  আমরা পরীক্ষা মুলক কার্যক্রম শুরু করেছি। আনুষ্ঠানিক  ভাবে মাননীয়  প্রধান মন্ত্রীর উদ্বাধনের পরে এ সেন্টার  থেকেই ঔষধ,  চশমা সহ চোখের যাবতীয় চিকিৎসা প্রদান করা হবে।

এছাড়া ও ভেদরগঞ্জ ও সখিপুরের আপামর জনতার যদি কখনো চোখের অপারেশন প্রয়োজন হয়, যাতায়তের সকল ব্যবস্থা সহ বিনামূল্যে ঢাকায় জাতীয় চক্ষু ইনিস্টিটিউটে নিয়ে  সকল ধরনের অপারেশনের ব্যবস্থা করা হবে এই সেন্টারের মাধ্যমে। এ সময় উপজেলা স্বাস্থ্যও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসান ইবনে আমিন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। তিনি আরো কৃতজ্ঞতা জানান মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর ও লাইন ডাইরেক্টর ন্যাশনাল আই কেয়ার স্যার।এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আরমান, ডাঃ মাসুম মিয়া সহ চক্ষু বিভাগের  কর্মকর্তা ও কর্মচারী গন উপস্থিত ছিলেন।