• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

আন্দোলনের নামে ওমিক্রন-ডেল্টা ছড়াচ্ছে বিএনপি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২  

দেশে যখন করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে, ঠিক এমনই সময় জনগণের পাশে না দাঁড়িয়ে খালেদা জিয়াকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে বিএনপির নেতারা।

দেশের মানুষের স্বাস্থ্য নিরাপত্তার কথা না ভেবে বিএনপি নেতারা খালেদার নামে বিভিন্ন জায়গায় সভা-সমাবেশ করছেন। ফলে বাড়ছে সংক্রমণ ঝুঁকি। দলের নেতাকর্মীরাও হচ্ছেন করোনা আক্রান্ত। করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন স্থানে। এছাড়া রয়েছে ডেল্টার সংক্রমণও।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম জানিয়েছেন, রাজধানী ঢাকায় ওমিক্রনের সংক্রমণ বেশি ঘটছে। তবে ঢাকার বাইরে এখনো করোনার ডেল্টা ধরনের সংক্রমণ ঘটছে।

সংক্রমণ নিয়ন্ত্রণে এরইমধ্যে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান- সমাবেশ বন্ধসহ ১১ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। এসব নির্দেশনা না মানলে পরিস্থিতি ভয়াবহ হবে বলে মনে করেন স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞরা।

এদিকে, সরকারের গৃহীত নানা পদক্ষেপের বিপরীতে বিএনপি চালিয়ে যাচ্ছে নিজেদের কর্মসূচি।

দলের নেতৃবৃন্দ সুস্থ হয়ে ওঠা খালেদা জিয়াকে নিয়ে ব্যস্ত তারা। দেশ রসাতলে গেলেও তাদের কোন মাথা ব্যথা নেই। মির্জা ফখরুলের চোখে গোটা দেশ একদিকে আর খালেদা জিয়া-তারেক রহমান একদিকে। এখনো তারা খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে মরিয়া।

শুধু তাই নয়, এসব বিধিনিষেধ উপেক্ষা করে সমাবেশের আয়োজন করা হচ্ছে বিভিন্ন স্থানে। দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী তো বলেই ফেলেছেন, সরকার বিধিনিষেধ আরোপ করেছে মূলত বিএনপির সভা সমাবেশ করতে না দেওয়ার জন্য। বিএনপিকে দমন করতেই সরকারের সব নিষেধাজ্ঞা, আর কিছু নয়।

রুহুল কবির রিজভীর মন্তব্যের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী বলেছেন, বিএনপি আসলে সমাবেশ করতে নয়, দেশজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে দিতেই মূলত আগ্রহী।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি আসলে দেশ ও দশের কথা চিন্তা করে না। যার প্রমাণ অতীতেও পাওয়া গেছে। তাদের নেত্রীকে নিয়ে ব্যস্ত তারা। অথচ তারা নিজেদের জনবান্ধব রাজনৈতিক দল হিসেবে দাবি করে।