• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

প্রধানমন্ত্রী আমার মাথায় হাত বুলিয়ে বলেন ‘অল থ্যাঙ্কস টু ইউ’: শামীম ওসমান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২২  

সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের বিশাল জয়ের ক্রেডিট স্থানীয় সংসদ সদস্য (এমপি) শামীম ওসমানকে দিয়েছেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর সমাপনী বক্তব্য শেষে শামীম ওসমানকে উদ্দেশ্যে করে প্রধানমন্ত্রী বলেন, ‘থ্যাংক ইউ ভেরি ম্যাচ, অল ক্রেডিট গৌজ টু ইউ’।

এরপর শামীম ওসমানকে কাছে ডেকে নেন শেখ হাসিনা। মাথায় হাত বুলিয়ে দেন। এ সময় দুজনে বেশ কিছুক্ষণ কথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরীসহ সংসদ সদস্যরা বিষয়টি প্রত্যক্ষ করেন। পরে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে শামীম ওসমান নিজেই তা নিশ্চিত করেন।

নারায়নগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান গণমাধ্যমকে বলেন, আজকে (বৃহস্পতিবার) ছিল নির্বাচন কমিশন আইন সংসদে পাস হওয়ার দিন। মাননীয় প্রধানমন্ত্রী তার বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে কথা বলেন। বক্তব্য শেষ করে নিজ আসনে বসলেন।

তিনি বলেন, ঠিক ওনার পেছনেই ছিলেন আইনমন্ত্রী, মতিয়া আপা, আমিসহ কয়েকজন। সাধারণত করোনার কারণে প্রধানমন্ত্রীর ৫ থেকে ৭ ফুট কাছে কেউ যেতে পারে না। বিরতির সময়ে আমি তার পেছনের সিটে বসা ছিলাম। ঐ সময়ে আমার পাশে আইনমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।

‘একপর্যায়ে প্রধানমন্ত্রী ঘাড় ঘুরিয়ে পেছনে তাকান। তখন আমাকে দেখে বলেন- অল থ্যাংকস টু ইউ। শুরুতে আমি ভেবেছিলাম হয়তো আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন। যেহেতু আজকে একটি আইন পাস হয়েছে। কিন্তু পরক্ষণে তিনি আবার বলেন- শামীম ওসমান তোমাকে থ্যাংকস, অল ক্রেডিট গৌজ টু ইউ’ যোগ করেন শামীম ওসমান।

তিনি আরো বলেন, আমাকে ধন্যবাদ দেওয়ার পরে আমি কাছে যাই। তখন আমি আমার কিছু কষ্টের কথা বলি। আমার বাবা মা ও ভাইদের কিছু ঘটনা (কবরস্থানে শ্মশানের মাটি ফেলা) কষ্ট শেয়ার করি। উত্তরে প্রধানমন্ত্রী বলেন, কষ্ট নিও না। আল্লাহ ওনাদের বেহেশত নসিব করবেন।

নারায়ণগঞ্জের প্রভাবশালী এই এমপি বলেন, কথার শেষের দিকে তিনি আমাকে কাছে ডেকে নেন। আমার মাথায় হাত বুলিয়ে দেন। তিনি আমাকে প্রাণভরে দোয়া করেছেন। একজন রাজনীতিকের কাছে এর চেয়ে বড় পাওনা আর কী হতে পারে!

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বিপুল ভোটে জয়লাভ করেন।