• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

রাস্তা বন্ধ করে বিএনপির আন্দোলন, দুর্ভোগে জনগণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২  

দেশের রাজনৈতিক পরিস্থিতি আবারো অস্থিতিশীল করে তুলতে বিভিন্ন ইস্যুতে আন্দোলনের নামে মাঠ গোছাতে ব্যস্ত বিএনপি। নিজেদের স্বার্থ হাসিলে রাস্তা বন্ধ করে আন্দোলনের নামে জনগণকে দুর্ভোগে ফেলছে দলটি।

বিদ্যুৎ নিয়ে সরকার যখন সময়োপযোগী পদক্ষেপ নিয়েছে, তখন নিজেদের রাজনৈতিক ফায়দা উদ্ধারে ও জনগণকে দুর্দশায় ফেলতে হঠাৎ-ই আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি। উদ্দেশ্য জনগণকে দুর্ভোগে ফেলে তার দোষ সরকারের ঘাড়ে ফেলা ও রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি।

সম্প্রতি জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে বিএনপি। ফলে প্রেসক্লাব হয়ে রাজধানীর বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়।

সড়ক বন্ধ করে সমাবেশ করার ফলে মৎস্য ভবন মোড় থেকে সৃষ্টি হয় ব্যাপক যানজট। অফিসগামী অনেককেই এ সময় বাস ছেড়ে পায়ে হেঁটেই অফিসে রওনা দিতে দেখা যায়। কাউকে আবার দেখা যায় বাড়িতে ফিরে যেতে।

এমনই একজন বেসরকারি ব্যাংকের কর্মকর্তা বিপ্লব মিয়া। যিনি এসেছিলেন সেগুনবাগিচা থেকে বারডেম হাসপাতালে চিকিৎসা নিতে। বিএনপির সৃষ্ট এ ভোগান্তিতে পড়েন তিনি।

জানতে চাইলে তিনি বলেন, আজকে জরুরি ভিত্তিতে ডাক্তারের অ্যাপয়েনমেন্ট ছিল। তাই আগেভাগেই রওনা দেই। কিন্তু তাদের আন্দোলনের কারণে আশেপাশের সব রুটের জ্যাম লেগে যায় প্রেসক্লাব এলাকায়। এদিকে ডাক্তার দেখাতে দেরি হয়ে যাচ্ছিল। আন্দোলনরত কর্মীরা এ সময় আমাকে রাস্তা ছেড়ে চলে যেতে হুমকি-ধামকিও দেন।

বিএনপির আন্দোলনে জনভোগান্তির বিষয়ে জানতে চাইলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনভোগান্তির তো কিছু দেখছি না। দেশের বৃহত্তর স্বার্থের জন্য জনগণকে ক্ষুদ্রতর স্বার্থ পরিত্যাগ করতে হবে।

এদিকে লোডশেডিং এর অভিযোগে বিএনপির বিক্ষোভ নিয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, দেশের জনগণ বিএনপির এহেন কর্মকাণ্ডকে শতাব্দীর সেরা কৌতুক বলে মনে করছে। কেননা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমান নিজেদের শাসনামলেই বিদ্যুৎ দিতে পারেনি। জনগণ বিদ্যুৎ চাইলেই গুলি করতো বিএনপি। জনগণ সেই দুঃসহ অতীত ভোলেনি। তাই জনগণকে নিয়ে বিএনপির ভাবনা যতটুকু না, তারচেয়ে শতগুণ নিজেদের ক্ষমতার লোভ। এমন একটি দলকে জনগণ তাই বিশ্বাস করে না আর।