• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৪ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সমৃদ্ধ রাজস্ব ভাণ্ডার গড়ে তোলার ওপর প্রাধান্য দিচ্ছে সরকার মার্চে কাতার যাবেন প্রধানমন্ত্রী, সেপ্টেম্বরে ভারত সফরের সম্ভাবনা অপ্রতিরোধ্য অগ্রগতি কেউ রুখতে পারবে না উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো: প্রধানমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ২০২২ সালে বিদেশে গেছেন ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মী: প্রধানমন্ত্রী

হাওয়া ভবনের সৃষ্ট কসাই বাহিনীকে বিচারের আওতায় আনা হবে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, হাওয়া ভবনের সৃষ্ট কসাই বাহিনীকে অচিরেই বিচারের আওতায় আনা হবে। 

মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক ও ওমরগণি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মহিম উদ্দিন মহিমের ১৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

নওফেল বলেন, ২০০১ সালে বিএনপি জামায়াত জোট সরকার গঠন করে সারাদেশে আওয়ামী লীগকে বিচ্ছিন্ন করার চক্রান্ত শুরু করে। তারেক রহমানের প্রত্যক্ষ মদদে সারাদেশে ছাত্রলীগ যুবলীগের অসংখ্য দক্ষ নেতাকর্মীকে বেছে বেছে হত্যা করে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-পাঠাগার সম্পাদক মহিম উদ্দিনকে বিদেশ থেকে কৌশলে ডেকে এনে নৃশংসভাবে হত্যা করে হাওয়া ভবনের সৃষ্টি কসাই বাহিনী। এই কসাই বাহিনীর নেপথ্যে যারা ছিল তাদের অচিরেই বিচারের কাটগড়ায় দাঁড়াতে হবে। মহিমের হত্যার সঙ্গে সরাসরি সম্পৃক্তদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

মহিম উদ্দিন মহিমের মৃত্যু বার্ষিকী উপলক্ষে শহিদ মহিম স্মৃতি সংসদ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সোমবার রাত ১২ টায় নগরীর গরীব উল্লাহ শাহ মাজার সংলগ্ন মহিম উদ্দিন মহিমের কবরে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি এবং আজ নগরীর জিইসি মোড়স্থ রয়েল গার্ডেন কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও কবর জিয়ারত এবং তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিমের সভাপতিত্বে আলোচনা সভা সঞ্চালনা করেন ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল হোসেন আবু। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সভাপতি লিয়াকত সিকদার। বিশেষ বক্তা হিসেবে ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম।