• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

বিএনপি সরকারের সব কর্মকাণ্ড অবৈধ ছিল : শিক্ষামন্ত্রী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

বিএনপি সরকারের সব কর্মকাণ্ড অবৈধ ছিল বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শুক্রবার (১৭ মার্চ) বিকেলে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ মাঠে উঠান বৈঠক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতায় এসেছিল। তার কর্মকাণ্ড ও শাসনকার্য ছিল সম্পূর্ণ বেআইনি। জনগণের ওপর অত্যাচার, নির্যাতন করতেন বলেই জনগণ তাকে কখনো ভালবাসতেন না। বিএনপি সরকারের আমলে দেশে খাদ্য ঘাটতি ছিল। কিন্তু বর্তমান সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় এসে দেশ খাদ্যে পরিপূর্ণ করে। পরে বিএনপি সরকার আবার ক্ষমতায় এসে দেশকে নৈরাজ্য রাষ্ট্রে পরিণত করেছিল। কিন্তু আজ আওয়ামী লীগ সরকার সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে। দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনা সরকারকে বারবার দরকার।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মাধ্যমে একটি স্বাধীন রাষ্ট্র আমরা পেয়েছি। অথচ দেশ গঠনে বঙ্গবন্ধু নিজের পরিবারকে সময় দিতে পারেনি। কিন্তু যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনের সময় তাকে সপরিবারে জীবন দিতে হয়েছিল। সেই মহান ব্যক্তিত্বকে রাষ্ট্র কখনো ভুলে যাবে না।

রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান হজরত আলী বেপারীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, শিক্ষামন্ত্রীর প্রতিনিধি অ্যাডভোকেট সাইফুদ্দিন প্রমুখ।