• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

বিএনপি দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়: নানক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  

বিএনপি দেশে অরাজক ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।
তিনি বলেন, তারা নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার কোন যুক্তিতে চান? আপনাদের নেতা আপনাদের মাতা বেগম খালেদা জিয়া বলেছিল নিরপেক্ষ বলতে কেউ নেই। পাগল আর শিশু হলো নিরপেক্ষ। তাহলে আপনাদের ম্যাডামের ভাষায় মির্জা ফখরুল- আপনারা হয় শিশু, নয় পাগল।

সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে যুব মহিলা লীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মিথ্যার বেসাতি ছাড়া বিএনপির কাছে আর কোনো কিছু নেই, ওরা বাংলাদেশের অকল্পনীয় উন্নয়নকে মেনে নিতে পারছে না উল্লেখ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, ওরা স্বপ্ন দেখে আবার ১/১১ সরকার কায়েম করবে। ১/১১ সরকার বাংলার একটি মানুষ জীবিত থাকতে আর কায়েম হতে দেওয়া হবে না। আমাদের ধৈর্য্যরে বাঁধ ভেঙে গেলে তার ফল শুভ হবে না। কারণ মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাঙালি জাতি শেখ হাসিনার নেৃতত্বে এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবেই।

তিনি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমরা শত্রু-মিত্রের তালিকা করতে পারিনি বলে শত্রু সেদিন ঘাপটি মেরে বসে ছিল। মোশতাক-জিয়াদের তালিকা করে কবর রচনা করতে পারিনি বলেই সেদিন মোশতাক-জিয়ারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। আজকের বাংলাদেশে পাকিস্তানের সেই প্রেতাত্মারা শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতি যখন মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে তখন আবারো ষড়যন্ত্র শুরু করেছে।

আন্দোলন সংগ্রামে রাজপথে যুব মহিলা লীগের ওপর বিএনপি-জামায়াত জোট সরকারের মেয়াদে অকথ্য অত্যাচার নির্যাতনের কথা স্মরণ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, সেই কথা কি ভুলে গেছেন মির্জা ফখরুল সাহেব? সেদিন মেয়েদের বিবস্ত্র করা হয়েছিল আপনাদের পেটোয়া বাহিনী দিয়ে। আর আজকে আন্দোলন করেন, সমাবেশ করেন, মহাসমাবেশ করেন, তারপরও বলেন গণতন্ত্র নাই? কথা বলার অধিকার নাই? কী অধিকার আর চান? আমাদের ধৈর্য্যের বাঁধ ভেঙে গেলে মির্জা ফখরুল সাহেব তার ফল শুভ বয়ে আনবে না আপনাদের জন্য।