• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

বিএনপি-জামায়াত দেশের সম্মানকে ভূলুণ্ঠিত করেছে: দীপু মনি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ জুন ২০২৩  

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি-জামায়াত এদেশের সম্মানকে ভূলুণ্ঠিত করে। তাদের কারণে ১৯৭৫ সালে খুনি দেশ হিসেবে বাংলাদেশ চিহ্নিত হয়েছে, বঙ্গবন্ধুর খুনিদের বিদেশি দূতাবাসে চাকরি দিয়ে।
তারা আমাদের কপালে খুনের কলঙ্ক এঁকে দিয়েছে। তারা দুর্নীতি করে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে। আমাদের কৃষক, শ্রমিক ও সাধারণ মানুষ দুর্নীতি করে না।

শনিবার (৩ জুন) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌর আওয়ামী লীগের আয়োজনে বিএনপি ও জামায়াতের দেশব্যাপী সন্ত্রাস, নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, বিএনপি-জামায়াতের সময় এদেশে শায়খ আব্দুর রহমান ও বাংলা ভাইয়ের জন্ম হয়েছে। তারা ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে তার বংশ নির্মূল করতে চেয়েছিল। কিন্তু তা করতে পারেনি। সেই অসমাপ্ত কাজ শেষ করার জন্য তারা ২০০৪ সালে গ্রেনেড হামলা চালিয়েছে। দেশের মানুষের ভালো-মন্দ তাদের মাথায় ছিল না। শেখ হাসিন আবার ২০০৯ সালে দেশ পরিচালনায় এসে উন্নয়ন শুরু করেন।

তিনি বলেন, আজকে দেশে প্রতি ৬ হাজার মানুষের জন্য একটি কমিউনিটি ক্লিনিক। যে কারণে মাতৃ ও শিশু মৃত্যুর হার কমেছে এবং আন্তর্জাতিকভাবে কমিউনিটি ক্লিনিক মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে সাধারণ মানুষের হাতের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য সারাদেশে ১১ হাজার কমিউনিটি ক্লিনিক তৈরি করে। কিন্তু ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে সমস্ত ক্লিনিক বন্ধ করে দেয়।

এসময় দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, যারা ৭১, ৭৫ ও ২০০৪ সালে মানুষ হত্যা করেছে, যারা ক্ষমতায় যাওয়ার জন্য অগ্নি সন্ত্রাস করে, মানুষের জানমালের ক্ষয়ক্ষতি করে, তারা আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। এরাই আবার আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। এরা জানে না, শেখ হাসিনা শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তিনি সারা বিশ্বের জননন্দিত নেত্রী। এদের বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সতর্ক থাকতে হবে।

আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরাপদ হবে মন্তব্য করে তিনি বলেন, আপনারা কারো কথায় কান দেবেন না। সবাই মিলে জনগণের পাশে থাকবেন ও কারো যেন ক্ষতি না হয়, সেই দিকেও খেয়াল রাখবেন। অশুভ ও অপশক্তিকে যে কোনো মূল্যে আমরা প্রতিহত করবো। আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরাপদ হবে। তাই নৌকার পক্ষে থাকুন, নৌকার পক্ষে কাজ করুন, জয় আমাদের সুনিশ্চিত।

চাঁদপুর পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুলের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন- চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলী এরশ্বাদ মিয়াজী, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, সদস্য আইয়ুব আলী বেপারী ও মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মাসুদা নূর খান প্রমুখ।