• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

মেসেঞ্জার ছাড়াই ফেসবুকে চ্যাট করা যাবে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হলো ফেসবুক ৯ বছর আগের এক পুরোনো ফিচারে ফিরে যাচ্ছে। শোনা যাচ্ছে, আবারো ব্যবহারকারীদের মেসেঞ্জার অ্যাপের যেতে হবে না। সরাসরি ফেসবুক থেকেই চ্যাট করতে পারবেন ব্যবহারকারীরা। ২০২৪ সালে বন্ধ হওয়া ইন-অ্যাপ মেসেঞ্জার সুবিধাই আবার যুক্ত হচ্ছে ফেসবুকে।
সেসময় এই সুবিধা বন্ধ হওয়ায় অনেক ব্যবহারকারীই ক্ষুব্ধ হন। এরপর থেকে ব্যবহারকারীদের মেসেঞ্জার ব্যবহারের জন্য আলাদা করে মেসেঞ্জার অ্যাপ ডাউনলোড করতে হয়। এই সমস্যার সমাধানে সামাজিক যোগাযোগের মূল অ্যাপে মেসেঞ্জার ফিরিয়ে আনছে ফেসবুক।

ফেসবুকের প্রধান টম অ্যালিসন জানান, ফেসবুকের মূল অ্যাপে মেসেজিং ফিচার পুনরায় চালুর পরীক্ষা চালানো হচ্ছে। এর ফলে ব্যবহারকারীরা আলাদা মেসেজিং অ্যাপ চালু করা ছাড়াই সহজে যে কোনো কনটেন্ট শেয়ার করতে পারবেন।

অ্যালিসন আরো জানান, টিকটকের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকার জন্যই ফেসবুক মূলত নতুন এ উদ্যোগ নিয়েছে। এ সুবিধা চালুর মাধ্যমে ব্যবহারকারীদের নতুন কনটেন্ট খুঁজে পাওয়ার পাশাপাশি শেয়ার করার সুবিধাও দিবে। এমনকি এই ফিচার চালু হলে ইনস্টাগ্রাম টিকটকের চেয়ে ফেসবুক ব্যবহার হবে আরও স্বাচ্ছন্দ্যময়, এমনটাই দাবি করছেন টন অ্যালিসন।

এছাড়াও ফেসবুক তার হোম ফিডকে নতুনভাবে ডিজাইন করেছে। যার মাধ্যমে ব্যবহারকারীর নেটওয়ার্কে বিশেষভাবে পোস্টগুলো দেখানোর পরিবর্তে এআই চালিত বিষয়বস্তু সুপারিশ সহ প্ল্যাটফর্ম জুড়ে আরও বিনোদনমূলক পোস্ট দেখা যায়। মূলত আরও বেশি সময় ধরে ব্যবহারকারীকে ফেসবুকে ধরে রাখার চেষ্টার বর্হিপ্রকাশ এসব। কারণ গত বছরের শেষ ত্রৈমাসিকে এসে ২ বিলিয়ন দৈনিক সক্রিয় ব্যবহারকারী কমেছে ফেসবুকের।