• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

ক্রোম থেকে কীভাবে চ্যাটবট ব্যবহার করবেন?

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  

এত দিন চ্যাটবটের বড় সমস্যা ছিল বেশিরভাগ ব্রাউজার থেকে এটি ব্যবহার করা যেত না। সেই জায়গাতে পরিবর্তন আনছে মাইক্রোসফট। খুব শিগগিরই গুগল ক্রোম থেকেও বিং এআই চ্যাটবট ব্যবহার করা যাবে।

কোম্পানির পক্ষ থেকে একটি ব্লগপোস্টে লেখা হয়েছে, ‌‌‌‌‌‌‌‌‌বিং চ্যাট এবং বিং চ্যাট এন্টারপ্রাইস এবার ক্রোম ডেস্কটপ ব্রাউজারেও সাপোর্ট করবে। উইন্ডোজ, ম্যাক্স এবং লিনাক্স তিন ক্ষেত্রেই ক্রোম থেকে ব্যবহার করা যাবে চ্যাটবটটি এবং সেক্ষেত্রে লেটেস্ট স্টেবল চ্যানেল আপডেট করে নিতে হবে। ডেস্কটপ ও মোবাইলের থেকে অন্যান্য ব্রাউজারের জন্যও এই সুবিধা খুব শিগগিরই দেওয়া হবে।

গুগল ক্রোম থেকে কীভাবে বিং এআই চ্যাটবট ব্যবহার করবেন?

১) বিং এআই চ্যাটবট ব্যবহার করতে আপনাকে প্রথমেই গুগল সার্চে যেতে হবে এবং সেখানে গিয়ে টাইপ করতে হবে মাইক্রোসফট বিং এআই।

২) তারপরেই আপনি স্ক্রিনের ঠিক বাঁ-দিকে একটি চ্যাট ট্যাব দেখতে পাবেন। এবার আইকনটি আপনি দেখতে পাবেন মাইক্রোসফট বিং লোগোর ঠিক পরেই।

৩) যখনই ট্যাবে ক্লিক করবেন বিং এআই চ্যাট পপ আপ হিসেবে দেখা দেবে। আপনার প্রশ্ন আপনি এবার জিজ্ঞেস করতে পারেন। ঠিক যেভাবে মাইক্রোসফট এজ থেকে চ্যাটবটের সঙ্গে ইন্টার‌্যাক্ট করেন, এখান থেকেও ঠিক সেইভাবেই আপনাকে কাজটি করতে হবে।

মাস ছয়েক আগে বিং এআই চ্যাটবট নিয়ে আসছিল মাইক্রোসফট। স্যাম অল্টম্যানের সংস্থা ওপেন এআইয়ের চ্যাটজিপিটি যে সময় বিশ্ব টেকমহলে ঝড় তুলছে সেই সময়ই বহু মানুষের নয়নের মণি হয়ে ওঠে মাইক্রোসফট বিং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্ভর চ্যাটবট। অল্প সময়ের মধ্যেই কিছু মানুষের ‘মনের কথা’ বলতে শুরু করে বিং এআই চ্যাটবট। কিছু ক্ষেত্রে আবার চ্যাটবটটি তার এমনই পারদর্শিতা দেখিয়েছে যে, মানুষের সঙ্গে তর্ক পর্যন্ত করেছে এটি।