• শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

শরীয়তপুর বার্তা

প্রতিদিন আরও প্রেরণা পাচ্ছেন জকোভিচ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২১  

আর মাত্র পাঁচ ম্যাচ বাকি ক্যালেন্ডার স্লাম সম্পূর্ণ করতে। এ ভাবেই এখন দেখা হচ্ছে নোভাক জকোভিচের ইউএস ওপেন অভিযানকে। এ দিন সহজেই নেদারল্যান্ডসের ট্যালন গ্রিয়েকস্পুরকে ৬-২, ৬-৩, ৬-২ হারালেন সার্বিয়ান তারকা।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে তৃতীয় রাউন্ডে জকোভিচের প্রতিদ্বন্দ্বী কেই নিশিকোরি। জকোভিচের কথায়, 'আমি সবচেয়ে ভালো কিছু করার জন্য আরও বেশি মোটিভেটেড। আমি একাই নয় যে এই টুর্নামেন্টে শেষ পর্যন্ত যেতে চাইছে, ট্রফিতে হাত দিতে চাইছে। আমি প্রতি দিন নিজের সেরাটা দিতে চাই। দেখা যাক পরের রাউন্ডে কী হয়।'

পরের রাউন্ডগুলোতে হয়তো আরও লম্বা ম্যাচ খেলতে হবে। তা নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন জকোভিচ। তাঁর মন্তব্য, 'লম্বা সময় কোর্টে থাকতে আমার কোনও অসুবিধা নেই। আমার মনে হয়, পাঁচ সেটের ম্যাচেই আমার সুযোগ বেশি থাকে।

সানিয়া মির্জা প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন ইউএস ওপেন থেকে। মেয়েদের ডাবলসে সানিয়ার জুটি ছিলেন কোকো ভ্যান্ডওয়েঘে। তাঁরা তিন সেটের ম্যাচে হারলেন প্রথম সেট জেতার পরেও। তাঁদের হারালেন রালুকা ওলারু ও নাদিয়া কিচেনক জুটি। ১২ নম্বর বাছাই ওলারু-কিচেনকের বিরুদ্ধে সানিয়াদের স্কোর ৬-৪, ৪-৬, ৩-৬। প্রথম সেটে প্রায় নিখুঁত টেনিস খেলেছিলেন সানিয়ারা। কিন্তু দ্বিতীয় সেটে কিচেনকরা ম্যাচে ফেরেন দারুণ। তৃতীয় সেটে আর সানিয়াদের কোনও সুযোগ দেননি তাঁরা। সানিয়া অবশ্য এখনও টিকে থাকলেন ইউএস ওপেনে। মিক্সড ডাবলসে তাঁকে দেখা যাবে আমেরিকার রাজীব রামের সঙ্গে জুটি বেঁধে খেলতে।

এ সবের মধ্যে অ্যাশলি বার্টি পৌঁছে গেলেন তৃতীয় রাউন্ডে। ডেনমার্কের ১৮ বছরের ক্লারা টাউসনকে যখন বার্টি ৬-১, ৭-৫ হারাচ্ছেন ফ্লাশিং মিডোজে, সেই সময় গ্যালারিতে দর্শক ছিলেন হাতে গোনা। কারণ, নিউ ইয়র্ক তখন ঝড়ের দাপটে তছনছ। ন্যাশনাল টেনিস সেন্টারের কাছেই রাস্তায় গাড়ি ছিল ছড়িয়ে ছিটিয়ে।সাবওয়েতে জল জমে শহর প্রায় স্তব্ধ হয়ে গিয়েছিল। অন্যদের মধ্যে তৃতীয় রাউন্ডে গেলেন ক্যারোলিনা প্লিস্কোভা, বিয়াঙ্কা আন্দ্রিস্কু, শেলবি রজার্সরা। ছেলেদের মধ্যে তৃতীয় রাউন্ডে গিয়েছেন আলেক্সান্ডার জেরেভ, ডেনিস শাপোভালভ, গেল মঁফিস, মাতেও বেরেত্তিনিরা।