• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

বাংলাদেশের বিশ্বকাপ দল চূড়ান্ত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২১  

চূড়ান্ত হয়েছে বিশ্বকাপের দল আর পরিকল্পনার সবকিছুই। নিজেদের ক্রিকেট ইতিহাসের সেরা প্রস্তুতি নিয়েই এবার মরুর বুকে পাড়ি দেবে টিম টাইগার্স। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ও ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খানের কথায় এমনটা স্পষ্ট হওয়া গেছে। এবার প্রশ্ন উঠেছে, কখন হবে অবসান অপেক্ষার। কখন জানা যাবে কারা উঠছেন বিশ্বকাপের বিমানে।

বিসিবি ঘোষিত ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির দিকে দৃষ্টি দিলে বিষয়টি হয়তো আরও স্পষ্ট হয়ে যাবে। এদের নিয়েই তবে কি পরিকল্পনা সাজাচ্ছেন নির্বাচকরা?

তামিম না থাকায় নাজমুল হোসেন শান্তর স্কোয়াডে ফেরার গুঞ্জন শোনা গেলেও বিসিবি সূত্রের খবর সে সম্ভাবনা ক্ষীণ। সবশেষ নিউজিল্যান্ড স্কোয়াড থেকে বাদ পড়ছেন তাইজুল ইসলাম। সেরা ১৫-তে না থাকলেও স্ট্যান্ডবাই হিসেবে সুযোগ মিলছে আমিনুল ইসলাম বিপ্লবের।

রিয়াদ-সাকিব-মুশফিক-মুস্তফিজ আর লিটন। সেরা ১৫ তো অবশ্যই দলেও জায়গা তাদের নিশ্চিত। এই আসরে কাপ্তান মাহমুদউল্লার ডেপুটি হিসেবে সবচাইতে এগিয়ে সুপার সাকিব।

সবশেষ সিরিজগুলোতে ওপেনিংয়ে পছন্দের শীর্ষে নাঈম। ট্রু উইকেটে সৌম্যের কার্যকারিতা প্রশ্নাতীতভাবেই প্রমাণিত। আফিফ-সোহান নিয়মিতভাবেই থাকছেন একাদশে। এর বাইরে আছেন শরিফুলও।

দলে নিয়মিত সুযোগ না মিললেও নিজেকে নবরূপে খুঁজে পাওয়া তাসকিনের স্কোয়াডে না থাকার কারণ নেই খুব একটা। নাসুম, মেহেদীর সঙ্গে প্রথম বিশ্বকাপের রোমাঞ্চের অপেক্ষায় শামীম পাটোয়ারী। ১৫ সদস্যের বাকি নামটা পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মাদ সাইফউদ্দিনের।

করোনাকালের কথা চিন্তা করে আরও তিনজনকে স্ট্যান্ডবাই হিসেবে নিয়ে যাওয়ার পরিকল্পনা বোর্ডের। তবে তাদের সব খবর বহন করতে হবে বিসিবিকেই।

সম্ভাব্য স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও শামীম পাটোয়ারী।

স্ট্যান্ডবাই
মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

সব মিলিয়ে বাংলাদেশের বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের সম্ভাব্য স্কোয়াডের আকার হবে এমনই। ১৭ অক্টোরর উদ্বোধনী ম্যাচেই টাইগারদের প্রতিপক্ষ স্কটল্যান্ড।