• শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৭ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

শরীয়তপুর বার্তা

ফুটবলের নতুন কোচ অস্কার ব্রুজন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২১  

ইংলিশদের হাতে ছিল বাংলাদেশের ফুটবল। সেখান থেকে আচমকাই স্প্যানিশ কোচের হাতে চলে গেল বাংলাদেশের ফুটবল। আড়াই মাসের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। আরো পরিষ্কার করে বলতে হয়, ইংলিশ কোচ জেমি ডের হাত থেকে দায়িত্ব কেড়ে এখন নতুন দায়িত্ব দেওয়া হয়েছে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনের হাতে। জাতীয় দলের জন্য অন্তর্বর্তীকালীন কোচ অস্কার ব্রুজন।

বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন দুই মাসের জন্য দায়িত্ব পালন করবেন। ১-১৬ অক্টোবর সাফ চ্যাম্পিয়নশিপ, ২৫-৩০ অক্টোবর কুয়েতে এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবলের বাছাইয়ের খেলা। আর ৭-১৭ নভেম্বর শ্রীলঙ্কায় চার জাতির টুর্নামেন্ট। সেখানে বাংলাদেশ, মালদ্বীপ, শ্রীলঙ্কা, সিশেলস খেলবে টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের জন্য জেমি ডেকে বাদ দিয়ে অস্কার ব্রুজনকে নেওয়া হয়েছে।

দেশের ক্লাব ফুটবলে কাজ করছেন অস্কার ব্রুজন। ক্লাব ফুটবলে আরো বিদেশি কোচ দায়িত্ব পালন করছেন। আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমস, মোহামেডানের ইংলিশ কোচ শেনলেন, আরো অনেক ক্লাবে বিদেশি কোচ দায়িত্ব পালন করলেও ন্যাশনাল টিম ম্যানেজম্যান্ট কমিটি মনে করে অস্কার ব্রুজন গত তিনটি মৌসুমে ভালো করেছে। তার সাফল্য আছে। দেশের ফুটবলারদেরও তিনি ভালো করে চেনেন। কাজী নাবিল সংবাদমাধ্যমকে জানিয়েছেন সবদিক বিবেচনা করেই অস্কার ব্রুজনকে নেওয়া হয়েছে।’

অস্কার ব্রুজন বসুন্ধরার কোচ। এই দলে জাতীয় দলের খেলোয়াড় আছে ডজনের বেশি। এই দলে আক্রমণভাগে শক্তিশালী বিদেশি ফুটবলার খেলছেন। ব্রাজিল-আর্জেন্টিনা হতে আসা তিন ফুটবলার দলের আক্রমণভাগে শক্তির নির্ভরতা। তাদের আক্রমণের তোপে প্রতিপক্ষ রক্ষণভাগ নাজেহাল হয়ে যায়। তাই বসুন্ধরাকেও গোল পেতে সমস্যা হয় না।

এই তিন বিদেশি নিয়ে এএফসি কাপে খেলতে গিয়ে বাস্তবতা টের পেয়েছে বসুন্ধরা কিংস। সেখানে গিয়ে কিছুই করতে পারেনি ঢাকার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা। অথচ একেবারেই ভাঙা নড়বড়ে একজন জাতীয় দলের ফুটবলার নেই সেই মোহামেডানকে তলানি হতে তুলে নিয়ে উপরে দাঁড় করিয়েছেন ইংলিশ কোচ শেনলেন। খোঁড়াযুক্তি সংবাদ সম্মেলনের বাইরে হাসির খোরাক যুগিয়েছে। জেমির সঙ্গে দুই বছরের চুক্তি। আগামী বছর চুক্তি শেষ হবে। ২১ সেপ্টেম্বর হতে ১৭ নভেম্বর পর্যন্ত জাতীয় দলের কোচ হিসেবে নেওয়া হলো অস্কার ব্রুজনকে।