• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

রিয়ালের গোল উৎসবের রাতে বেনজেমার মাইলফলক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

স্প্যানিশ লা লিগায় উড়ছে রিয়াল মাদ্রিদ। মৌসুম শুরুর ৬ ম্যাচেই ২১ গোল। এর মধ্যে মায়োর্কার জালে গোল উৎসব করে জিতলো স্পেনের দলটি। মার্কো অ্যাসেনসিও করলেন হ্যাটট্রিক আর জোড়া লক্ষ্যভেদে রিয়ালের হয়ে দুইশ’ গোলের মাইলফলক স্পর্শ করলেন করিম বেনজেমা।

বুধবার রাতে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবাউয়ের ম্যাচে ৬-১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল। দলটির হয়ে অন্য গোলটি করেন ইসকোর। মায়োর্কার হয়ে একমাত্র গোলটি করেন লি ক্যাং-লি।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত ছিল রিয়াল। ৩ মিনিটে বেনজেমার গোলে লিড নেয় স্পেনের দলটি। প্রতিপক্ষ রক্ষণের ভুলে বল পেয়ে সুযোগসন্ধানী রিয়াল স্ট্রাইকার জালে জড়াতে ভুল করেননি। ২৪ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন আসেনসিও। রদ্রিগো গোয়েজের শট ঠেকিয়ে দিলেও অ্যাসেনসিওর চেষ্টা রুখতে পারেননি মায়োর্কা গোলরক্ষক।

ম্যাচের আধঘণ্টা না যেতেই দুই গোল, তাতে রিয়াল যেন একটু ঝিমিয়েই পড়েছিল। তারই সুযোগটা নেয় মায়োর্কা, গোল করেন লি ক্যাং-লি। তবে গোলটা যেন রিয়ালকে তাঁতিয়েই দিল। ২৯ মিনিটে বেনজেমার পাস থেকে জোড়া গোল পূর্ণ করেন অ্যাসেনসিও। তাতে ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৫তম মিনিটে বেনজেমার কাছ থেকে বল পেয়ে জালে পাঠান আসেনসিও। তাতে হ্যাটট্রিকটাও হয়ে যায় রিয়াল মাদ্রিদ তারকার। চার বছর পর রিয়াল পেল হ্যাটট্রিক, এর আগে ২০১৭ সালে আলভারো মোরাতার কল্যাণে হ্যাটট্রিক পেয়েছিল রিয়াল।

এরপর ৭৮তম মিনিটে বেনজেমা তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে লা লিগায় ২০০তম গোলের মাইলফলকও ছুঁয়ে ফেলেন তিনি। চলতি মৌসুমে ষষ্ঠ ম্যাচে এটা ছিল বেনজেমার অষ্টম গোল। এছাড়া ৭ গোলে অ্যাসিস্টও করেছেন তিনি। অর্থাৎ চলতি মৌসুমে রিয়ালের ২১ গোলের ১৫টিতেই রয়েছে ফরাসি এই স্ট্রাইকারের অবদান।

রিয়াল ৫-১ গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান আরও বাড়ান ইসকো। ৮৪তম মিনিটে ভিনিসিউসের পাস থেকে সহজ এক গোল করেন তিনি। তাতে ৬-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে রিয়াল। শিরোপাধারী অ্যাথলেটিকো মাদ্রিদ সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।