• শনিবার ৩০ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৬ ১৪৩০

  • || ১৯ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
এলডিসি থেকে উত্তরণের পর সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন ১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রোমাঞ্চকর ম্যাচে ম্যানইউয়ের জয়ের নায়ক রোনালদো

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২১  

ক্রিস্টিয়ানো রোনালদোর শেষ মুহূর্তের গোলে ভিয়ারিয়ালের বিপক্ষে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়নস লিগে ‘এফ’ গ্রুপে প্রথম জয় তুলে নিল ওলে গুনার সুলশারের শিষ্যরা।

এদিন দুর্দান্ত খেলা ভিয়ারিয়ালের হয়ে পাকো আলকাসের লিড নেন। পিছিয়ে পড়া ইউনাইটেডের হয়ে সমতা টানেন আলেক্স তেলেস। আর শেষ সময়ে জয়সূচক গোলটি করেন রোনালদো।

এর আগে আসরটিতে নিজেদের প্রথম ম্যাচে এ মাসের মাঝামাঝি ম্যানইউ ইয়াং বয়েজের বিপক্ষে শুরুতে এগিয়ে গিয়েও হেরেছিল ২-১ গোলে।

বুধবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে অবশ্য প্রথমার্ধে আক্রমণে প্রভাব বিস্তার করে ভিয়ারিয়াল। প্রথম ১০ মিনিটে দুটি এবং সপ্তদশ মিনিটে আরেকটি নিশ্চিত সুযোগ তৈরি করে তারা। দশম মিনিট আরনট ডানজুমা শট ঝাঁপিয়ে ফেরান দাভিদ দে হেয়া।  

সপ্তদশ মিনিটে আবারও ইউনাইটেড শিবিরে ডানজুমার হানা। ডিফেন্ডার দিয়োগো দালোতকে ফাঁকি দিয়ে ডি-বক্সে ক্রস বাড়ান তিনি। আর পাকো আলকাসেরের লাফিয়ে নেওয়া হেড লাফিয়ে এক হাত দিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ইউনাইটেড গোলরক্ষক।  

ম্যাচের৩৭তম মিনিটে একটি হাফ-চান্স অবশ্য পায় ম্যানইউ। কিন্তু নিজের ছায়া হয়ে থাকা রোনালদো দুরূহ কোণ থেকে ঠিকমতো বলে পা লাগাতে পারেননি। পাঁচ মিনিট পর এগিয়েও যেতে পারতো তারা; তাদের একটি শট ঠেকাতে গিয়ে নিজেদের জালে পাঠাতে বসেছিলেন ডিফেন্ডার আলবের্তো মরেনো, পোস্ট ঘেঁষে বেরিয়ে যায় বল।

বিরতির পর অবশেষে গোলের দেখা পায় সফরকারী ভিয়ারিয়াল। বাঁ থেকে ডানজুমার গোলমুখে বাড়ানো ক্রসে পা বাড়িয়ে টোকায় বল জালে পাঠান আলকাসের। অবশ্য ৭ মিনিট পরেই দুর্দান্ত এক গোলে সমতা টানেন তেলেস। ডান দিক থেকে ব্রুনো ফের্নান্দেসের ক্রস ডি-বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের জোরালো ভলি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। বক্সে প্রতিপক্ষের অনেক খেলোয়াড়ের মাঝ দিয়ে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ায়।

নিশ্চিত ড্রয়ের দিকে এগিয়ে যাওয়া ম্যাচের পাঁচ মিনিট যোগ করা সময়ের শেষ মিনিটে উল্লাসে ভাসে ওল্ড ট্র্যাফোর্ড। বাঁ দিক থেকে ফ্রেদের দারুণ ক্রসে হেডে সামনে জেসে লিনগার্ডের পায়ে বল বাড়ান রোনালদো। ভিড়ের মধ্যে ছোট টোকায় ফেরত পাঠান লিনগার্ড আর দুরূহ কোণ থেকে জোরালো শটে গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এই গ্রুপে আতালান্তা দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ইয়াং বয়েজ ও ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট সমান ৩ করে। চার নম্বরে ভিয়ারিয়ালের পয়েন্ট ১।