• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

ওমানকে হারিয়ে প্রস্তুতি সারলো বাংলাদেশ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২১  

ব্যাটিংয়ে নাঈম-লিটনের ফিফটি এরপর সোহানের ছক্কাবৃষ্টিতে ২০৭ রানের বড় স্কোর গড়ে বাংলাদেশ। এরপর প্রতিপক্ষ ওমান ‘এ’ দলকে ১৪৭ রানে বেঁধে ফেলে ৬০ রানের বড় ব্যবধানে জিতেছে লাল সবুজের প্রতিনিধিরা। এতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচটি ভালোই হল টাইগারদের।

আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ওমান। লিটন-নাঈম এদিন ১০২ রানের দারুণ ওপেনিং জুটি গড়েন। লিটন ৩৩ বলে ৫৩ রান করে আউট হলেও নাঈম ৫৩ বলে ৬৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে উঠে আছেন। আর সৌম্য-মুশফিক-আফিফরা ব্যর্থ হলেও ঝড় তোলেন সোহান। মাত্র ১৫ বলেই ৭ ছক্কায় করেন ৪৯* রানের অপরাজিত ইনিংস খেলেন এই উইকেটরক্ষক ব্যাটার। আর বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে করে ২০৭ রান। ওমানের হয়ে ২টি করে উইকেট নেন আমির কলীম ও শ্রীবাস্তব। 

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো রান যোগ করার আগেই প্রথম উইকেট হারায় ওমান ‘এ’ দল। প্রথম ওভারে কোনো রান না দিয়ে প্রথম ব্রেকথ্রু এনে দেন টাইগার দলের অন্যতম ভরসা নাসুম আহমেদ। এরপর উইকেটের দেখা পেয়েছেন শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম ও আফিফ হোসেন ধ্রুবও।

ওমান দলের পক্ষে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন ব্যাটার শোয়াইব খান। যদিও ৩৯ বলে ৪৩ করে রান আউট হয়ে যান তিনি। এছাড়া আর কেউ তেমন কিছু করতে পারেনি। শেষ দিকে রাফিউল্লাহ ১৩ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস না খেললে দেড়’শ রানের কাছাকাছি যেতে পারতো না তারা। মাঝে মেহরান খান-রউফ আতাউল্লাহ খেলেন ১৯ রানের ইনিংস। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে  ১৪৭  রান তোলে ওমান ‘এ’ দল। বাংলাদেশ একাদশ ৬০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে। 

৩০ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার পেসার শরিফুল। ৪ ওভারে ১৬ রান দিয়ে সাইফউদ্দিন নেন ২ উইকেট। এ ছাড়া ১টি করে উইকেট নেন নাসুম, মেহেদী ও আফিফ হোসেন। আফিফ মাত্র ১ ওভার বোলিং করে ৪ রান দিয়ে নেন ১ উইকেট।

শনিবার বাংলাদেশ দল যাবে আরব আমিরাতে। এরপর ১২ তারিখে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্ততি ম্যাচ। আবুধাবিতে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ৩ অক্টোবর আবার অনুশীলনের পর ১৪ তারিখ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। তারপর আবার ওমানে ফিরবে প্রথম রাউন্ডের খেলা খেলতে। সুপার-১২ রাউন্ডে যেতে এই প্রথম পর্ব টপকাতে হবে লাল-সবুজ জার্সিধারীদের।