• বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:

রিয়ালকে রুখে দিল কাদিস

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ মে ২০২২  

চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে রুখে দিয়েছে অবনমন শঙ্কায় থাকা কাদিস। রিয়ালের সামনে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছিল দলটি। তবে সেরা একাদশের বেশ কয়েকজন খেলোয়াড়কে বাইরে রেখে নেমেছিল রিয়াল। তাতে পুরো ম্যাচেই ভুগতে হয়েছে চ্যাম্পিয়নদের।

রোববার রাতের লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। মারিয়ানো দিয়াসের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর সমতা টানেন রুবেন সবরিনো।

এই ম্যাচে করিম বেনজেমা, ভিনিসিউস জুনিয়র, লুকা মদ্রিচসহ অনেককে বাইরে রেখে খেলতে নামে রিয়াল। পুরো ম্যাচে নজরকাড়া পারফরম্যান্স ছিল কাদিসের। উভয় দলই সমান সাতটি করে শট লক্ষ্যে রাখতে পারলেও গোলের উদ্দেশ্যে শট নেওয়ার হিসাবে অনেক এগিয়ে কাদিস। তাদের ২১ শটের বিপরীতে রিয়ালের শট ১৬টি।

ম্যাচের পঞ্চম মিনিটেই মারিয়ানো দিয়াসের গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ডি-বক্সে ঢুকে গোলমুখে পাস দেন রদ্রিগো। বাঁ পায়ের ছোঁয়ায় বাকি কাজ সারতে কোনো সমস্যা হয়নি দিয়াসের। 

প্রথমার্ধের ৩৭তম মিনিটে কাদিসকে সমতায় নিয়ে আসেন রুবেন সবরিনো। ডি-বক্সে ঢুকে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে থেকে বুলেট গতির শটে বল জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের ৬১তম মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ একটা সুযোগ পেয়েছিল কাদিস। সাবেক ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড আলভারো নেগ্রেদোকে বক্সের ভেতর ফেলে দিয়েছিলেন রিয়ালের ইউক্রেনীয় গোলরক্ষক লুনিন। তবে নেগ্রেদো সেখান থেকে পাওয়া পেনাল্টিতে বল জালে জড়াতে ব্যর্থ হন। লুনিন দারুণ দৃঢ়তায় সেই পেনাল্টি ঠেকিয়ে দেন।

৭০তম মিনিটে আবারও বেঁচে যায় রিয়াল। কাছ থেকে নেগ্রেদোর হেড দারুণ ক্ষীপ্রতায় ঝাঁপিয়ে ফেরান লুনিন। 

যোগ করা সময়ের একদম শেষের দিকে আরেকটি পেনাল্টি দাবি করেছিল কাদিস। ৯৭তম মিনিটে ডিফেন্ডার রাফায়েল হিমেনেজ রিয়াল বক্সের মাঝে পড়ে যান। তবে ভিএআর তাদের সেই দাবি নাকচ করে দেয়। তাতে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দলটিকে।

শিরোপা নিশ্চিত হওয়ার পর তিন ম্যাচে দুটিতে পয়েন্ট হারাল কার্লো আনচেলত্তির দল। ৩৭ ম্যাচে ২৬ জয় ও সাত ড্রয়ে তাদের পয়েন্ট ৮৫।

আগামী ২৮ মে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে লিভারপুলের মুখোমুখি হবে অ্যানচেলোত্তির শিষ্যরা।