• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

দ্বিতীয় ম্যাচেই টাইগার একাদশে পরিবর্তন!

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২  

টি-টোয়েন্টি সিরিজ বাঁচানোর লক্ষ্যে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। রোববার (৩১ জুলাই) একই ভেন্যুতে অনুষ্ঠিত হতে যাওয়া এ ম্যাচে টাইগার একাদশে আছে পরিবর্তনের সম্ভাবনা। প্রথম ম্যাচে পেসারদের হতাশার পারফরম্যান্সে ছিটকে যেতে পারেন তাসকিন আহমেদ অথবা মোস্তাফিজুর রহমান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়।

প্রথম ম্যাচে ৩ পেসার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ দল। তাদের করা ১২ ওভারে সম্মিলিত রান খরচের অঙ্কটা ১৩৭। ঘুরে দাঁড়ানোর ম্যাচে তাই স্পিনারদের দিকেই ঝোঁকার সম্ভাবনা টিম ম্যানেজমেন্টের। সেক্ষেত্রে এক পেসার কমিয়ে, খেলানো হতে পারে অলরাউন্ডার মাহেদী হাসানকে।

পরিবর্তন আসতে পারে ব্যাটিং অর্ডারেও। প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় কাটা পড়তে পারেন মুনিম শাহরিয়ার কিংবা মোসাদ্দেক হোসাইন সৈকত। গুঞ্জন আছে, মুনিমকে বসিয়ে অভিষেক করানো হতে পারে পারভেজ হোসাইন ইমনকে।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পেসারদের নির্বিষ বোলিংই টাইগারদের হারের অন্যতম প্রধান কারণ। হারারের ব্যাটিং উইকেটে প্রতিপক্ষের ব্যাটারদের রাশ টেনে ধরতে পুরোপুরি ব্যর্থ অভিজ্ঞ পেসার মুস্তাফিজ ও তাসকিন। বিদেশের মাটিতে আরও একবার ব্যর্থ হয়েছেন কাটার মাস্টার। চার ওভার বল করে ২ উইকেট পেলেও রান দিয়েছেন দেদারসে। ১২.৫০ ইকোনমি রেটে ৫০ রান দিয়ে দলের সবচেয়ে খরুচে বোলার ছিলেন তিনিই।

পিছিয়ে ছিলেন না বাকি দুই পেসার তাসকিন ও শরিফুলও। টেস্ট ও ওয়ানডেতে দুর্দান্ত তাসকিন যেন টি-টোয়েন্টি ক্রিকেটে নিয়মিত খেই হারিয়ে ফেলছেন। এদিনও চার ওভারে দিয়েছেন ৪২ রান! শরিফুল তো আরও এগিয়ে। তার চার ওভারে জিম্বাবুইয়ানরা তুলে নিয়েছে ৪৫ রান।

বোলারদের দেখানো পথে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যর্থ হন মুনিম শাহরিয়ার ৪ (৮)। ষোলকলা পূর্ণ করেছেন এনামুল হক বিজয়ও। ২০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তার শম্বুক গতির ইনিংস চাপ বাড়িয়েছে পরবর্তী ব্যাটারদের। ২৭ বল খেলে মাত্র ২৬ রান করেছেন ডিপিএলে সাড়া জাগানো এই ব্যাটার। 

টাইগারদের ম্যাচ থেকে ছিটকে দিতে তার ইনিংস রেখেছে বড় একটা ভূমিকা। যে কারণে অধিনায়ক সোহানের ২৬ বলে ৪২ রান ও লিটনের ১৯ বলে ৩২ ও শান্তর ২৫ বলে ৩৭ রানের ইনিংস সত্ত্বেও বাংলাদেশ ২০০ রানও তুলতে পারেনি।

তাই আজকের দ্বিতীয় ম্যাচে যে দলে পরিবর্তন আসছে তা বলাই বাহুল্য। হারারেতে এই ম্যাচ হারলেই সিরিজ খোয়াবে সফরকারীরা। তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজের পর তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজও খেলবে দু'দল।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য):
লিটন দাস, পারভেজ ইমন, এনামুল হক বিজয়, নাজমুল হোসাইন শান্ত, আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক ও অধিনায়ক), মোসাদ্দেক হোসাইন, মাহেদী হাসান, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।