• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

ভারতকে বিদায় করে ফাইনালে বাংলাদেশের সঙ্গী নেপাল

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২  

সাফ চ্যাম্পিয়নশিপে আধিপত্যের অবসান ঘটলো ভারতীয়দের। পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে সাফ ওমেন চ্যাম্পিয়নশীপের ফাইনালে উঠেছে স্বাগতিক নেপাল। শিরোপা লড়াইয়ে বাংলাদেশের মুখোমুখি হবে তারা।

শুক্রবার দশরথ রঙ্গশালায় অনুষ্ঠিত টুর্নামেন্টের দ্বিতীয় সেমি-ফাইনালের ম্যাচে শক্তিশালী ভারতকে ১-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা।

প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+১ মি.) নেপালের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন স্বাগতিক স্ট্রাইকার রাসমি কুমারি গিসিং। এই জয়ের ফলে সাফ চ্যাম্পিয়নশীপে প্রথমবারের মতো ভারতবিহীন ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এর আগে একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের প্রথম সেমি-ফাইনালে ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে দিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

ভারতের বিদায়ে এই প্রথম নতুন চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার এই টুর্নামেন্ট। আগের ৫ আসরের চ্যাম্পিয়ন ভারত ফাইনালে উঠতে ব্যর্থ হওয়ায় বাংলাদেশ কিংবা নেপালের ঘরে যাচ্ছে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি। নেপাল এ নিয়ে ৫ বার এই টুর্নামেন্টের ফাইনাল খেলবে। আগের চারবারই ফাইনালে তারা হেরেছে ভারতের কাছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকাল সোয়া ৫টায় ফাইনালে স্বাগতিক নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। সাফের ১২ বছরের ইতিহাসে এই প্রথম ভারতবিহীন ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ গ্রুপের ম্যাচে বাংলাদেশ ৩-০ গোলে মালদ্বীপ, ৬-০ গোলে পাকিস্তান এবং ভারতের বিপক্ষে ৩-০ গোলে জয়লাভ করে গ্রুপ সেরা হিসেবে সেমিফাইনালে উন্নীত হয়েছিল।

অপরদিকে বি গ্রুপ থেকে নেপাল তাদের প্রথম ম্যাচে ৪-০ গোলে ভুটান এবং ৬-০ গোলে শ্রীলংকাকে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে সেমি-ফাইনাল নিশ্চিত করেছিল।