• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

বিশ্বকাপ খেলা নিশ্চিত করলো বাংলাদেশের মেয়েরা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

দাপট দেখিয়েই গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। জিতেছিল তিন ম্যাচের সবগুলো। নিগার সুলতানা জ্যোতিদের দাপট থাকল সেমিফাইনালেও, আগের তুলনায় একটু কম অবশ্য। তবে এলো দারুণ এক জয়।

শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে থাইল্যান্ড নারী দলকে ১১ রানে হারিয়েছে বাংলাদেশ নারী দল। ফাইনালে উঠায় নিশ্চিত হয়েছে আসন্ন বিশ্বকাপ খেলা।  

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মন্দ হয়নি বাংলাদেশের। ৩৪ রানের উদ্বোধনী জুটি পায় টাইগ্রেসরা। ১৭ বলে ১১ রান করে আউট হন ফারজানা হক। আরেক উদ্বোধনী ব্যাটার মুর্শিদা খাতুন ২ চারে ৩৫ বলে ২৬ রান করে রান আউটে কাটা পড়েন।  

টুর্নামেন্টজুড়ে বাংলাদেশের রান বাড়ানোর কাজটা করে আসছিলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, বেশ দ্রুতগতিতেই রান তুলেছেন তিনি। কিন্তু থাইল্যান্ডের বিপক্ষে পারেননি। ২ চারে ২৪ বলে ১৭ রান করে সাজঘরে ফেরত যান তিনি।  

শেষ অবধি রুমানা হকের ২৪ বলে ২৮ ও রিতু মণির ১০ বলে ১৭ রানের ইনিংসের কল্যাণে ভালো সংগ্রহ পায় বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১১৩ রান করতে পারে টাইগ্রেসরা।  

জবাব দিতে নেমে ১৩ রানের ভেতরই দুই উইকেট হারিয়ে ফেলে থাইল্যান্ডের মেয়েরা। দারুণ বোলিংয়ে তাদের কোণঠাসা করে রাখেন সানজিদা আক্তার মেঘলা ও সালমা খাতুন। থাইল্যান্ডের হয়ে একাই লড়াই করেন নাথাকান চানথাম।  

৪ চার ও ৩ ছক্কায় ৫১ বলে ৬৪ রান করে সালমা খাতুনের বলে বোল্ড হন তিনি। ম্যাচ হারলেও সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন চানথাম। বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন সালমা, ৪ ওভারে ১ মেডেনসহ ৭ রান দিয়ে ২ উইকেট নেন মেঘলা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০২ রানের বেশি করতে পারেনি থাইল্যান্ড।   

বাংলাদেশের ফাইনালের প্রতিপক্ষ আয়ারল্যান্ড নারী দল। তাদের গ্রুপ পর্বে একবার হারিয়ে এসেছে জ্যোতির দল। চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে আগামীকাল বাংলাদেশ সময় ৯টায় আইরিশদের বিপক্ষে আবার খেলতে নামবে টাইগ্রেসরা।