• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

মেসির জোড়া গোলে হন্ডুরাসকে হারাল আর্জেন্টিনা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

বিশ্বকাপের বাকি দুই মাস। এমন সময়ে পরীক্ষা-নিরীক্ষা অনুমিতই। আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনিও হলেন না ব্যতিক্রম। শুরুর একাদশ কিংবা বদলি; সুযোগ দিলেন নতুনদের। এর মধ্যেও পুরোটা সময় খেললেন লিওনেল মেসি, করলেন জোড়া গোল।  

শনিবার ভোরে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। একটি পেনাল্টিসহ মেসি দুই ও বাকি এক গোল করেছেন লাউতারো মার্টিনেজ।  

ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় আর্জেন্টিনা। বল পজিশনে তাদের আধিপত্য চোখে পড়ার মতো ছিল। এগিয়ে যেতেও সময় লাগেনি খুব একটা। দলকে প্রথম গোল এনে দেন লাউতারো মার্টিনেজ।

ম্যাচের ১৬তম মিনিটে বক্সের বাইরে থেকে উঁচু করে বল বাড়ান লিওনেল মেসি। তার কাছ থেকে পাওয়া বল লাউতারো মার্টিনেজকে পাস দেন আলেহান্দ্রো পাপু গোমেজ। বল জালে জড়াতে ভুল করেননি ইন্টার মিলান তারকা।

নিজের গোল করার সুযোগটা চার মিনিট বাদেই পেয়েছিলেন মেসি। বক্সের ভেতর থেকে বাঁ পায়ে গোলের উদ্দেশ্যে শটও করেছিলেন তিনি। অন টার্গেট শট হলেও হন্ডুরাসের গোলরক্ষকের ধরতে কোনো সমস্যা হয়নি।

মাঝের সময়টা আলবিসেলেস্তেদের জন্য ছিল হতাশার। বল পজিশন থাকলেও ফাইনাল থার্ডে এসে খেই হারাচ্ছিল তাদের আক্রমণ। যদিও প্রথমার্ধেই দ্বিতীয় গোলের দেখাও পেয়ে গিয়েছিল তারা।

যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে লো সেলসোকে উঁচু করে বল বাড়িয়েছিলেন মেসি। কিন্তু তার শুরুতে জার্সি ও পরে হাত টেনে ধরেন হন্ডুরাসের ফুটবলার সান্তোস। পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল হয়নি লিওনেল মেসির।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মার্টিনেজকে তুলে হুলিয়ান আলভারেজকে নামান আলবিসেলেস্তে কোচ লিওনেল স্ক্যালোনি। ৬৪ মিনিটে বদলি হিসেবে নামেন বেনফিকার হয়ে দুর্দান্ত ফর্মে থাকা এঞ্জো ফার্নান্দেজ। নিজের প্রভাব বুঝাতে খুব একটা সময় নেননি তিনি।  

বদলি হিসেবে নামার পাঁচ মিনিট পরই মাঝমাঠে বল জিতে তিনি বাড়ান অধিনায়ক লিওনেল মেসির উদ্দেশ্যে। এরপর দেখা মিলে দুর্দান্ত এক গোলের। ২৫ গজ দূর থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান মেসি। পরে হ্যাটট্রিক পূরণের সুযোগও এসেছিল তার সামনে, কিন্তু কাজে লাগাতে পারেননি। তিন গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আর্জেন্টিনাকে।  

এ নিয়ে টানা তিন ম্যাচে তিন বা এর বেশি ব্যবধানের জয় এলো আর্জেন্টিনার। পরিসংখ্যানে দাপট আলবিসেলেস্তেদের। ম্যাচের ৬৮ শতাংশ সময় বল দখলে ছিল তাদের, গোলমুখে মেসিদের ১৩ শটের বিপরীতে হন্ডুরাস নিতে পেরেছে কেবল দুটি। ২৮ সেপ্টেম্বর ভোরে নিজেদের পরের ম্যাচে জ্যামাইকার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।