• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

জেসির স্বপ্ন এখন সত্যি হওয়ার পথে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ মে ২০২৩  

বাংলাদেশ নারী ক্রিকেটারদের সঙ্গে সাম্প্রতিক সময়ে সমানতালে পাল্লা দিয়ে এগিয়ে চলেছেন নারী আম্পায়াররাও। যার বড় উদাহরণ হিসেবে বলা যেতে পারে সাথিরা জাকির জেসির কথা। বাংলাদেশ নারী দলের সাবেক এই ক্রিকেটার এবার আম্পায়ার হিসেবেও দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছেন।
সম্প্রতি আসন্ন নারী ইমার্জিং এশিয়া কাপের আম্পায়ার হিসেবে নিয়োগ পেয়েছেন জেসি। আগামী মাসের জুনে হংকংয়ে নারী এশিয়া কাপ মাঠে গড়াবে। আর সেখানেই প্রথমবারের মতো আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে পথচলা শুরু হতে যাচ্ছে জেসির।

পূর্বে তৃতীয় বিভাগ ক্রিকেটে আম্পায়ারিংয়ের অভিজ্ঞতা রয়েছে সাবেক এই নারী ক্রিকেটারের। প্রথমবারের মতো আন্তর্জাতিক পর্যায়ে আম্পায়ারিংয়ে সুযোগ পেয়ে অভিভূত তিনি। শুরুতে জেসি বলছিলেন এতদিনের স্বপ্নের কথা, পরে জানালেন এমন খবরে বেশ অবাকই হয়েছেন।

দেশের এক গণমাধ্যমকে এই আম্পায়ার বলেন, অনুভূতি তো আলহামদুলিল্লাহ খুবই ভালো। একটাই লক্ষ্য বা স্বপ্ন ছিল সেটা সত্যি হচ্ছে। খবরটা যখন পেয়েছি খুবই আনন্দবোধ করছিলাম। বিশ্বাসই করতে পারছিলাম না যে কী হচ্ছে আসলে, ফাইনালি আর কি।

জেসির এমন সুখবর শুনে অবশ্য বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু জানিয়েছেন বড় স্বপ্নের কথা। জেসিকে বিসিবির এই পরিচালক বলেন, আমাকে আমাদের চেয়ারম্যান (মিঠু ভাই) কিন্তু একটা কথাই বলেছে যে তুমি যেহেতু সুযোগ পেয়েছ।

তিনি আরো বলেন, তোমাকে এখন ভালো করতে হবে। যেন পরবর্তীতে তোমাকে দেখে এই প্রফেশনে আরো মেয়েরা আসে। তোমাকেই দেখেই যেন সবাই বলে আন্তর্জাতিক পর্যায়েও মেয়েরা ভালো আম্পায়ারিং করতে পারে।

জাতীয় দলের হয়ে ৩টি ম্যাচ খেলেছেন জেসি। এরপর যোগ দিয়েছিলেন নারী আম্পায়ারিংয়ে। অবশ্য এবারই প্রথমবারের মতো নারী ইমার্জিং এশিয়া কাপের আয়োজন করেছে এসিসি। টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, শ্রীলংকা দলসহ মোট ৮টি দল অংশ নিবে। ম্যাচ শুরু হবে ১২ জুন থেকে। ফাইনালের পর্দা নামবে ২১ জুন।