• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড পেল বাংলাদেশের রিসোর্ট

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২  

সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ডে (সাটা) তিন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে বাংলাদেশের সায়মন বিচ রিসোর্ট। শীর্ষস্থানীয় সার্ফ রিসোর্ট, শীর্ষস্থানীয় ফ্যামিলি রিসোর্ট এবং শীর্ষস্থানীয় বিচ রিসোর্ট ক্যাটাগরিতে এ পুরস্কার লাভ করে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি মালদ্বীপে একটি অ্যাওয়ার্ড সেরিমনিতে এই পুরস্কার প্রদান করা হয়। সায়মন বিচ রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেল এবং বিপণন পরিচালক দারিউস রহমান দক্ষিণ এশিয়ার সম্মানজনক এই পুরস্কারগুলো গ্রহণ করেন।

 

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সায়মন বিচ রিসোর্ট কর্তৃপক্ষ।

এতে জানানো হয়, সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড (সাটা) কর্তৃপক্ষ থেকে তিন ক্যাটাগরিতে পুরস্কার অর্জন সায়মন বিচ রিসোর্টের জন্য অত্যন্ত সম্মানের। একদল নিষ্ঠাবান কর্মকর্তা সায়মনকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে অতিথিদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করেছেন। এই প্রাপ্তিতে সম্মানিত অতিথিদেরও ধন্যবাদ প্রাপ্য। বছরের পর বছর তারা সায়মনের সেবা গ্রহণ করেছেন। তাদের অনেক স্মৃতিবিজড়িত সময় মিশে আছে সায়মনের সঙ্গে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সেবাখাতে এই পুরস্কারগুলো সায়মন পরিবারের জন্য বিশেষ সম্মানের বার্তা বহন করে। এছাড়া শুধুমাত্র অনেকগুলো পুরস্কার প্রাপ্তিতে সীমাবদ্ধতা নয়; বরং এই অঞ্চলে পর্যটকের পছন্দের সেরা উদীয়মান গন্তব্য হিসেবে বিবেচিত হওয়ায় অনুষ্ঠানে বিশেষ দৃষ্টি কাড়ে বাংলাদেশ ও এর পর্যটন শিল্প। এজন্য সায়মন পরিবার গর্ববোধ করে। আমরা অত্যন্ত আশাবাদী দেশের পর্যটন শিল্প উত্তরোত্তর সমৃদ্ধি লাভ করবে। একই সঙ্গে পর্যটকবান্ধব গন্তব্য হিসেবে সর্বত্র স্বীকৃতি লাভ করবে অনিন্দ্য সুন্দর বাংলাদেশ।

উল্লেখ্য, ১৯৬৪ সালে কক্সবাজারের প্রথম বেসরকারি হোটেল হিসেবে যাত্রা শুরু করে সায়মন কক্সবাজারে পর্যটন শিল্পের নতুন দিগন্তের সূচনা করে। কক্সবাজারের প্রাণকেন্দ্রে স্থাপিত এই হোটেলটি ছিল তৎকালীন সময়ের অন্যতম অভিজাত এবং আন্তর্জাতিক মানের হোটেল। মনোরম পরিবেশ, আন্তরিক সেবা ও অনন্য আতিথেয়তায় মানুষের মন জয় করে এটি। দেশ-বিদেশের বহু খ্যাতিমান মানুষের স্মৃতি বিজড়িত রয়েছে এর সঙ্গে। 

উপমহাদেশের অনেক বড় বড় ব্যবসায়ী, পেশাজীবী, রাজনীতিবিদ, চিত্রতারকার পদচারণায় মুখরিত হয়েছে হোটেল সায়মন-এর প্রাঙ্গন। পরবর্তীতে দেশের পর্যটন শিল্পে সোনালী ঐতিহ্যের সঙ্গে দীর্ঘ ৫০ বছরের পথ চলায় নতুন মাত্রা যোগ করার প্রত্যয়ে ২০১৫ সালের ২০ জানুয়ারি কক্সবাজারে যাত্রা শুরু করে সায়মন বিচ রিসোর্ট।