• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

‘আকামার মেয়াদ বাড়ানোর আবেদনে এখনও জবাব দেয়নি সৌদি’

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২০  

ভিসা ও আকামার মেয়াদ বাড়ানোর বিষয়ে সৌদি সরকার এখনো কোন আনুষ্ঠানিক জবাব দেয়নি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, এ বিষয়ে বাংলাদেশ এখনও আশাবাদী।

এর আগে মঙ্গলবার ভিসা ও আকামার মেয়াদ তিন মাস বাড়ানোর জন্য সৌদি আরবকে অনুরোধ করা হয়েছে বলে জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়। 

বুধবার (২৩ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী আরো জানান, সৌদি এয়ারলাইন্সের সব বিমানকে আসার অনুমোদন দেয়া হয়েছে। এছাড়াও বাংলাদেশ বিমানও প্রস্তুত আছে।

আটকে পড়া প্রবাসীরা আন্দোলন করছে জানতে পারলে সৌদি সরকার তাদের ব্যাপারে নেতিবাচক সিদ্ধান্ত নিতে পারে, তাই আন্দোলন না করারও অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য টিকিটের জন্য টানা বুধবার (২৩ সেপ্টেম্বর) তৃতীয় দিনের মতো বিক্ষোভ করেন সৌদি প্রবাসীরা। সকাল থেকেই রাজধানীর কারওয়ানবাজার এলাকায় ভিড় করতে থাকেন তারা। সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়াও রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনের সামনে অবস্থান নেন প্রায় এক হাজার সৌদি প্রবাসী।

সৌদি আরবে যেতে উড়োজাহাজের টি‌কিট না পাওয়ায় কর্মস্থ‌লে ফিরতে পারছেন না তারা। তারা বলছেন, নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে। তাই চাকরি বাঁচানোর আনুষ্ঠানিক নিশ্চয়তা ছাড়া পথ না ছাড়ার ঘোষণা তাদের।

 এদিকে বুধবার আলোচনার জন্য প্রবাসী কল্যাণ ভবনে যাওয়া প্রবাসীদের প্রতিনিধি দলের কাছে চলতি সমস্যা সমাধানের জন্য আগামী সোমবার পর্যন্ত  সময় চেয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ।

এ সময় তিনি বলেন, ইচ্ছেমতো ফ্লাইট পরিচালনায় বাধা নেই সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষের। বাংলাদেশ সরকার বিমানকে সৌদিতে  ফ্লাইট পরিচালনা করতে না দিলেও সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষের এ বিষয়ে সমস্যা নেই।