• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

 


বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) সমাবেশে বোমা হামলার ঘটনায় দায়ের করা হত্যা মামলার রায় ঘোষণা উপলক্ষে কারাগার থেকে আদালতে নেওয়া হয়েছে চার আসামিকে। সোমবার (২০ জানুয়ারি) সকাল পৌনে ১০টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে প্রিজন ভ্যানে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নেওয়া হয় আসামিদের।

এই মামলার মোট আসামির সংখ্যা ১২জন। তবে এদের মধ্যে কেবল চারজনই কারাগারে আছেন। এরা হলেন: মাওলানা সাব্বির আহমেদ, শওকত ওসমান, আরিফ হাসান সুমন ও মুফতি মাঈনুদ্দিন শেখ।

এছাড়া মামলার অন্যতম আসামি জঙ্গি নেতা মুফতি আবদুল হান্নানের অন্য মামলায় ফাঁসি কার্যকর হওয়ায় তাকে এই মামলার অভিযোগ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। পলাতক আছেন মাওলানা মশিউর রহমান, আবদুল হাই, শফিকুর রহমান, জাহাঙ্গীর আলম বদর, নুরুল ইসলাম, মহিবুল মুস্তাকিম, আনিসুল মুরসালিন ও রফিকুল ইসলাম।

সকালে কড়া নিরাপত্তার মধ্যে হেলমেট ও হাতকড়া পরিয়ে চার আসামিকে আদালতে নেওয়া হয়। ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে রায় ঘোষণার সময় এরা আদালতে উপস্থিত থাকবেন।

আলোচিত ও পুরোনো এই মামলার রায় ঘোষণা উপলক্ষে সকাল থেকেই নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয় আদালত ও এর আশপাশের এলাকা। মোতায়েন করা হয় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য। আসামিদের কারাগার থেকে আদালতে নেওয়ার পথে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সজাগ ছিলেন পুলিশ সদস্যরা।