• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর

আরো এক লাখ ঘর বানানোর কাজ শিগগিরই শুরু হবে: শেখ হাসিনা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

হতদরিদ্র মানুষের আবাসন নিশ্চিত করার প্রক্রিয়ায় নতুন অধ্যায়ে পা রাখল দেশ। ৭০ হাজার গৃহহীন পরিবার এখন বাড়ি ও জমির মালিক। শনিবার (২৩ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে ৪৯২ উপজেলায় এ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরো এক লাখ নতুন ঘর বানানোর কাজ শিগগিরই শুরু হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণই বড় উৎসব।

এ যেন বিস্তৃত গ্রাম বাংলায়র এক চিত্র জেগে ওঠেছে নতুন গ্রাম। বাহারি রঙের টিনশেড দিয়ে বানানো এসব সেমিপাকা নতুন বাড়ির বাসিন্দা হচ্ছেন সমাজের ছিন্নমূল হতদরিদ্র মানুষ। দেশের সব উপজেলায় একযোগে এমন ৭০ হাজার পরিবার দুই কক্ষবিশিষ্ট বাড়ি নির্মাণে ঠিকানাবিহীন জনগোষ্ঠী খুঁজে পেল স্বপ্নের নিবাস।

হতদরিদ্র মানুষের আবাসন নিশ্চিতের এ চ্যালেঞ্জিং উদ্যোগের প্রথম পর্যায়ে ঘর ও জমির দলিল আনুষ্ঠানিকভাবে বুঝিয়ে দেওয়া হলো সুবিধাভোগীদের। ভিডিও কনফারেন্সে খুলনার ডুমুরিয়ার মতো দেশের অন্য উপজেলাগুলোতেও একযোগে এই কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জাতির পিতার স্বপ্নে দেশকে গড়ে তোলা হচ্ছে সবার জন্য।

অতীতের সরকারগুলো গণতন্ত্রের নামে শোষণের কালো অধ্যায় রেখে গেছেন বলে ক্ষোভ জানান শেখ হাসিনা।

মুজিব শতবর্ষে জাতির পিতার স্বপ্নপূরণ করে মানুষের মুখে হাসি ফোটানোই লক্ষ্য সরকারের- এ সময় তিনি ভিডিও কনফারেন্সে উপকারভোগীদের কথা শোনেন সরকারপ্রধান। কৃতজ্ঞতা জানান হতদরিদ্র মানুষ। দেশের প্রায় নয় লাখ মানুষ পর্যায়ক্রমে আসবেন আবাসন সুবিধার আওতায় বলে জানানো হয়।