• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

উন্নয়ন আমাদের অনিবার্য দরকার, এজন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

উন্নয়ন আমাদের অনিবার্য দরকার, এজন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ব্যক্তিগত লীগ দরকার নেই। সবাই মিলে আমরা একটা লীগ, সেটা হলো উন্নয়ন লীগ। নেতা একজন শেখ হাসিনা আর আদর্শ যদি মানি সেটা বঙ্গবন্ধু। দলের নেতা-কর্মী ও নিজ নির্বাচনী এলাকার মানুষের উদ্দেশে এসব কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শনিবার (১৬ জানুয়ারি) পিরোজপুরের নাজিরপুরের শ্রীরামকাঠীতে কালিগঙ্গা নদীতে শ্রীরামকাঠী-ভরতকাঠী পারাপারে নতুন ফেরী উদ্বোধনসহ উন্নয়ন বিষয়ে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা উন্নয়নবান্ধব সরকার প্রধান। শেখ হাসিনার মতো অতীতে কেউ কোনোদিন বাংলাদেশে যোগাযোগ ব্যবস্থার এত উন্নয়ন করেননি। শেখ হাসিনাই পদ্মা সেতু করেছেন নিজেদের টাকায়, কর্ণফুলী নদীর তলদেশে টানেল করছেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী পায়রা বন্দর করেছেন, মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর করছেন, মোংলা বন্দর চালু করেছেন। তিনি পিরোজপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিয়েছেন। অর্থনৈতিক অঞ্চল দিয়েছেন, পলিটেকনিক দিয়েছেন, টেক্সটাইল টেকনোলজি ইনস্টিটিউট দিয়েছেন, আবাসন প্রকল্প দিয়েছেন। পিরোজপুরের সমস্ত জায়গায় তার উন্নয়নের ছোঁয়া লেগে আছে।

শ্রীরামকাঠী ইয়নিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুনীল কুমার হালদারের সভাপতিত্বে নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান, পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, জেলা পরিষদ সদস্য সুলতান মাহমুদ খানসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংঠনের নেতৃবৃন্দ এসময় সমাবেশে উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ‘মানুষ তার শেকড় ভুলে গেলে তার অস্তিত্ব থাকে না। এজন্য আমি কখনো শেকড়কে ভুলি না। আত্মপ্রবঞ্চনার ভন্ডামির সমাজ ব্যবস্থার ভেতরে আমরা অনেকেই আছি। আমাদের প্রথম দরকার নিজের মনুষ্যত্বটাকে জাগ্রত করা আর পশুত্বকে নিবারণ করা। এছাড়া সমাজের খোলস পরা মানুষদের থেকে আমাদের সতর্ক থাকা দরকার।’

এর আগে নাজিরপুর হেডকোয়ার্টার-বৈঠাকাটা সড়কে (কালীবাড়ি-নাজিরপুর) বলেশ্বর নদের উপর ১২০ মিটার দৈর্ঘ্যের আরসিসি কাম স্টিল ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, শ্রীরামকাঠী ইউপি-সাতকাছিমা হাট ভীমকাঠি খালের উপর ২০ মিটার আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং পিরোজপুর সড়ক বিভাগের অধীন শ্রীরামকাঠী হতে দৈহারী পর্যন্ত কালীগঙ্গা নদীর উপর নতুন ফেরি সার্ভিস চালুর উদ্বোধন করেন মন্ত্রী।