• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ওয়াজ মাহফিলে সাম্প্রদায়িকতা ও উসকানি মূলক বক্তব্য পরিহার করতে হবে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেছেন, ওয়াজ মাহফিল এর মাধ্যমে মানুষকে ইসলাম ও দ্বীনের পথে আহবান করা হয়। সেখানে বক্তারা কোরআন হাদিসের পরিবর্তে তাদের মনগড়া উসকানি মুলক বক্তব্য প্রদান করে সাম্প্রদায়িকতা সৃষ্টি বা সরকারের ভাবমূর্তি নষ্ট করে এটা কারোই কাম্য নয়। ব্যক্তি পরিবার সমাজ বা রাষ্ট্রের ক্ষতি হয় এমন বক্তব্য পরিহার করার জন্য সবার প্রতি আহবান জানান। তিনি ৮ ডিসেম্বর শরীয়তপুর জেলার নভেম্বর মাসের মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এ আহবান করেন।
সভায় জেলা আইন শৃঙ্খলা কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে এর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বলেন ছয়গাঁও গ্রামে একটি ওয়াজ মাহফিলে প্রধান বক্তা ওয়াজ করতে এসে লবন ও পিয়াজের দাম বৃদ্ধি নিয়ে উসকানি মূলক বক্তব্য প্রদান করে। এতে ঐ এলাকায় উত্তেজনা দেখা দেয়।
বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহনের জন্য ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কে নিদেশ দেন। সেই সাথে জেলায় আগামীতে যারা ওয়াজ মাহফিলের আয়োজন করবে তাদের অন্তত মাহফিলের ১০ দিন পূর্বে বক্তার নাম সহ নিজ নিজ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে অনুমোতি নেয়ার জন্য বলেন। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, সিভিল সার্জন ডাঃ খলিলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আবদুল্লাহ আল মামুন তালুকদার,  এনএসআই এর যুগ্ম পরিচালক মিজানুর রহমান, শরীয়তপুর সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মুনীর আহমদ খান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার প্যানেল মেয়র হোসেন মোহাম্মদ আলমগীর, আলহাজ্ব নূর মোহাম্মদ কোতোয়াল, সাংবাদিক মুক্তিযোদ্ধা আবদুস সামাদ তালুকদার ছারাও সকল উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারগণ, পৌর মেয়রগণ সহ আইন শৃঙ্খলা কমিটির সদস্যগণ।